Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: গুজরাট দাঙ্গায় ভুয়ো খবর ছাড়ানোর অভিযোগ, মুম্বাইয়ে আটক সমাজকর্মী তিস্তা শেতলবাদ

।। প্রথম কলকাতা।।

গুজরাটের সমাজকর্মী তিস্তা শেতলবাদকে আটক করেছে গুজরাট পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়ারড। মুম্বাইয়ে তাঁকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর তাঁকে আমেদাবাদে নিয়ে যাবার সম্ভাবনা রয়েছে। তাঁর বিরুদ্ধে গুজরাট দাঙ্গায় ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগ করেছিন পুলিশ। তাঁর সঙ্গে সঙ্গেই ভুয়ো তথ্য দেবার অভিযোগে গুজরাটের প্রাক্তন ডিজিপি আরবি শ্রীকুমারকেও আটক করা হল। তিস্তা শেতলবাদের বিরুদ্ধে আজ এফআইআর করা হয়।

গতকাল গুজরাট দাঙ্গা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ সাজানোতে তিস্তা শেতলবাদের ভূমিকা নিয়ে তদন্ত হওয়া উচিত। আবার গুজরাট দাঙ্গা নিয়ে যারা উস্কানি দিয়েছেন, তাদের ভৎসনা করতে দেখা গিয়েছিল সুপ্রিম কোর্টকে।

আবার, আজ সকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক সাক্ষাৎকারে জানান, “সরকার হিংসা রুখতে সচেষ্ট ছিল। মুখ্যমন্ত্রী বার বার শান্তির আবেদন করেছিলেন। নরেন্দ্র মোদী সর্বদা আইনের পক্ষে ছিলেন। কিন্তু মিথ্যা তথ্যপ্রমাণ দেওয়া হয়েছিল। মিডিয়া ও এনজিও এ কাজ করেছে। তিস্তা শেতলবাদের এনজিও এর পিছনে ছিল।” এরপর আজ তাৎপর্যপূর্ণভাবে আটক করা হয়েছে তিস্তা শেতলবাদকে। তবে, এ প্রসঙ্গে তাঁর আইনজীবী জানান, “আমাদের কিছু জানানো হয়নি। বাড়িতে আচমকাই ঢুকে পড়েন ওঁরা। ওঁরা তিস্তাকে হেনস্থা করেছেন।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories