Prothom Kolkata

Popular Bangla News Website

আড়াআড়ি ভাবে ভাঙতে চলেছে শিবসেনা, বালাসাহেবের নামে নতুন দল গড়ার বার্তা বিক্ষুব্ধদের

।। প্রথম কলকাতা।।

শিবসেনার রাজনৈতিক টানাপোড়েন জমে উঠেছে। এবার আড়াআড়ি ভাবে ভাঙতে চলেছে শিবসেনা। বালা সাহেবের নামে নতুন দল গড়তে চলেছেন একনাথ শিন্ডের অনুগামীরা। খুব শীঘ্রই পৃথক গোষ্ঠী হিসেবে মহারাষ্ট্র বিধানসভায় স্বীকৃতির দাবি জানাতে চলেছেন একনাথ শিন্ডের অনুগামীরা।

এ প্রসঙ্গে একনাথ শিন্ডের অনুগামী বিধায়ক দীপক কেসারকর জানান, “আমার মহারাষ্ট্র বিধানসভায় শিবসেনা বালাসাহেব নামে পৃথক গোষ্ঠী হিসাবে স্বীকৃতি চেয়ে আবেদন জানাব। অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে আমরা মিশে যাব না।” এ প্রসঙ্গে তিনি আরও জানান, বালাসাহেবের আদর্শের প্রতি দায়বদ্ধতা রেখেই একনাথ শিল্ডের নেতৃত্বে কাজ করবে এই নতুন গোষ্ঠী।

প্রসঙ্গত, উদ্ভব ঠাকরের শক্তি কমে গেলেও কোনভাবেই ইস্তফা দিচ্ছেন না তিনি। আবার, শিন্ডের অনুগামীদের বিধায়ক পদ বাতিলের জন্য বিশেষ পদক্ষেপ নিয়েছেন তিনি। ১৬ জন বিধায়কের বিধায়ক পদ খারিজ নিয়ে বিধানসভার ডেপুটি স্পিকার আগামী সোমবারের মধ্যে তাঁদের শুনানিতে অংশগ্রহণের নির্দেশ দিয়েছেন। সেদিন যদি তাঁরা উপস্থিত না থাকেন, তবে বিধায়ক পদ খারিজ করে দেওয়া হবে।

আবার, ইমেলের মারফত অনাস্থা প্রস্তাব ডেপুটি স্পিকারের কাছে পাঠিয়েছিলেন একনাথ শিন্ডে। কিন্তু সেই প্রস্তাব তিনি গ্রহণ করেননি। তিনি বলেছেন, অনাস্থা প্রস্তাব দিতে হলে সরাসরি তাঁর অফিসে গিয়ে দিতে হবে। আর শিবসেনার লেটারহেডে চিঠি পারেন না শিন্ডে। কারণ, এখন তিনি আর পরিষদীয় দলের নেতা নন।

এরপরই জানা যাচ্ছে, শিবসেনার লেটারহেড নয়, শিবসেনা বালাসাহেব নামের নতুন লেটারহেডে চিঠি দেওয়া হবে। এই নামে নতুন দল গঠন করে মঞ্চেও নামতে পারে শিন্ডে ও তাঁর অনুগামীরা। তবে, এক্ষেত্রে উদ্ভব শিবিরের বক্তব্য, আলাদা দল গঠন করতেই পারেন বিক্ষুব্ধরা। কিন্তু সেখানে শিবসেনা বা বালাসাহেবের নাম ব্যবহার করা যাবে না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories