Prothom Kolkata

Popular Bangla News Website

Hero Passion XTEC : নতুন রূপে হিরো প্যাশন, দুর্দান্ত মাইলেজের সাথে ব্লুটুথ, এলইডি লাইট, দাম কত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

উচ্চ মাইলেজের গাড়ির তালিকায় অন্যতম নাম Hero Passion। ভারতে ব্যাপক জনপ্রিয় গাড়ি এটি। এবার এই বাইক একদম নতুন রূপে হাজির করল Hero MotoCorp। এদিন লঞ্চ হল Hero Passion XTEC ভার্সন। এই ভার্সনে এমন কিছু বৈশিষ্ট যোগ করা হয়েছে যা আগে পাওয়া যেত না।

ভারতীয়দের হট ফেভারিট এই বাইকে এবার পাওয়া যাবে ব্লুটুথ কানেক্টিভিটি (Bluetooth Connectivity) ও এলইডি লাইট (LED Light) বৈশিষ্ট। Hero Passion XTEC তে পাঁচ বছরের ওয়্যারেন্টিও অফার করছে সংস্থা। বাইকটিতে প্রচলিত হ্যালোজেন ল্যাম্পের চেয়ে ১২ শতাংশ দীর্ঘ রশ্মি সহ একটি প্রজেক্টর LED হেডল্যাম্প দেওয়া হয়েছে। এর পাশাপাশি একটি প্রিমিয়াম ক্রোমড 3D ব্র্যান্ডিং এবং রিম টেপ।

Hero Passion XTEC এর ফিচার্স

Hero Passion XTEC বাইকে নীল ব্যাকলাইট সহ একটি সম্পূর্ণ-ডিজিটাল স্পিডোমিটার কনসোল রয়েছে যা ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত। ফোন, এসএমএস এলার্ট এবং সমন্বিত USB চার্জিং পোর্ট অফার করছে গাড়ি সংস্থা। উপরন্তু, এটি রিয়েল-টাইম মাইলেজ ইন্ডিকেটর, পরিষেবা সময়সূচী অনুস্মারক, কম জ্বালানী নির্দেশক এবং রিয়েল-টাইম মাইলেজ ইন্ডিকেটরও রাখা হয়েছে বাইকে।

নতুন Hero Passion এ ইঞ্জিন কী রয়েছে?

একটি ১১০ সিসি BS-VI কমপ্লায়েন্ট ইঞ্জিন। এই মোটর ৭,৫০০ rpm এ ৯ bhp এর পাওয়ার আউটপুট এবং ৫,০০০ rpm এ ৯.৭৯ Nm এর টর্ক উৎপন্ন করে। এছাড়া ভাল জ্বালানী দক্ষতার জন্য Hero MotoCorp এর নিজস্ব i3S প্রযুক্তিও রয়েছে গাড়িতে।

Hero Passion XTEC এর দাম

ভারতীয় বাজারে নতুন Passion XTec এর প্রারম্ভিক মূল্য ৭৪,৯৫০ টাকা (ড্রাম ভেরিয়েন্ট)। টপ-স্পেক ডিস্ক ভেরিয়েন্টের জন্য খরচ করতে হবে ৭৮,৯৯০ টাকা উভয় দামই এক্স-শোরুম।

প্রসঙ্গত, ঠিক কিছুদিন আগে Hero Spendor এর নতুন ভার্সন XTEC লঞ্চ করা হয়েছিল সংস্থার পক্ষ থেকে। এই বাইকেও ব্লুটুথ কানেক্টিভিটি সহ বেশ কিছু নতুন ফিচার্স যুক্ত করা হয়েছে। Splendor এর পর এবার বাজার কাঁপাতে নামলো Hero Passion এর নতুন মডেল।

Categories