Prothom Kolkata

Popular Bangla News Website

Purba Bardhaman:খাস জমির দখলদারি নিয়ে TMC-র গোষ্ঠী সংঘর্ষ,বোমাবাজিতে উত্তপ্ত ভাতার, জখম ৮

1 min read

।। প্রথম কলকাতা।।

তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের ঘটনা প্রায়ই প্রকাশ্যে আসে। যার ফলে অস্বস্তি বাড়ে শাসক শিবিরের। এবার একটি খাসজমি দখলকে কেন্দ্র করে শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক বচসা বাঁধে। তা থেকে হাতাহাতি , রীতিমত বোমাবাজিতে উত্তপ্ত হয়ে উঠল পূর্ব বর্ধমান জেলার ভাতারের মোহনপুর গ্রাম । এমনকি শুক্রবার সেখানে বোমাবাজির পাশাপাশি গুলি চালানো হয় বলেও অভিযোগ । এই ঘটনায় আহত হয়েছেন মোট ৮ জন।খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হন ভাতার থানার বিশাল পুলিশবাহিনী । অন্যদিকে, গুরুতর আহতদের আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

সূত্রের খবর অনুযায়ী , বনপাশ মৌজায় কয়েক বিঘা খাস জমি রয়েছে। সেই খাস জমি নিয়ে বিবাদের সূত্রপাত । দুই গোষ্ঠীর মধ্যে উভয়ই তৃণমূলের ছত্রছায়ায় রয়েছে। জানা যায় মোহনপুর গ্রামে জীবনের ১০-১৫ বিঘা জমি জবর দখল করেছেন ওই গ্রামেরই নয়ন, হালিম এবং রাজকুমার। তাঁরা রাজনৈতিক প্রভাব দেখিয়ে দিনের পর দিন সেই জমি কাজে লাগিয়ে যাচ্ছেন। কিন্তু সেই জমির দলিলে আসলে নাম রয়েছে জীবন সেনের স্ত্রী রানু সেনের। বর্তমানে ক্যান্সার আক্রান্ত রানুকে সেই জমি ফিরিয়ে দিতে তৎপর হয়েছিল গ্রামবাসীদের একাংশ। যার কারণে জমি পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূল কর্মী সহ অন্যান্যরা।

স্থানীয় তৃণমূল নেতা, জানান শুক্রবার সকালের দিকে নয়ন এবং হালিমের নেতৃত্বে প্রায় জনা পঞ্চাশের একটি লেঠেল বাহিনী আচমকাই তাদের উপর হামলা চালায়। লাঠিসহ অস্ত্র নিয়েও তাঁরা এসেছিল বলে জানা যায়। যার ফলে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। আর এই খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় ভাতার থানার বিশাল পুলিশবাহিনী। পাশাপাশি সেখানে আসেন পূর্ব বর্ধমানের ডিএসপি বীরেন্দ্রকুমার ত্রিপাঠি ,সিআই সাধন বন্দ্যোপাধ্যায় এবং ভাতারের ওসি সৈকত মন্ডল এই ঘটনায় বেশ কয়েকজনের নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে থানায়।

স্থানীয় বাসিন্দা সহ ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী জানান , বেশ কিছুদিন ধরেই মোহনপুর এলাকায় একটি দল পরিবেশ অশান্ত করার জন্য বহু রকমের চেষ্টা করে চলেছে। দুষ্কৃত দল ভাড়া করে তাঁরা হামলা চালাচ্ছে নিরীহ মানুষের উপরে। দরিদ্র পরিবারের জমি জবর দখল করে রেখেছে। তাদের বিরুদ্ধে অবশ্যই পুলিশের যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা উচিত ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories