Prothom Kolkata

Popular Bangla News Website

গুরুত্ব বাড়ছে বঙ্গ বিজেপির, দ্রৌপদীর মনোনয়নে রইলেন লকেট ছাড়াও বাংলার ৩ জনপ্রতিনিধি

1 min read

।।প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিলেন এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। মনোনয়ন জমা দেবার সময় তাঁর সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং প্রমুখরা। আর তাৎপর্যপূর্ণভাবে দ্রৌপদী মুর্মুর সঙ্গে থাকলেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এছাড়া তাঁর মনোনয়নে প্রস্তাবক হিসেবে স্বাক্ষর দিলেন আরও বাংলার আরও তিন জন সাংসদ, বিধায়ক।

কোন রাষ্ট্রপতি পদপ্রার্থীকে মনোনয়ন জমা দিতে গেলে তাঁর সঙ্গে মোট ১০০ জন প্রস্তাবকের প্রয়োজন হয়। প্রথম প্রস্তাবক ৫০ জন, আর দ্বিতীয় প্রস্তাবক ৫০ জন। মনোনয়নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছিলেন সর্বাগ্রে, এছাড়া প্রস্তাবকের তালিকায় লইলেন লকেট চট্টোপাধ্যায়। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় গলফ কার্টেও তাঁর সঙ্গে রইলেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি রাষ্ট্রপতি পদপ্রার্থী। সে কারণেই তাঁর মনোনয়ন পত্রতে দেখা গেল আদিবাসী সাংসদ ও বিধায়কদের স্বাক্ষর। যাদের মধ্যে বাংলার তিন জনপ্রতিনিধিও থাকলেন। যারা হলেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম, মালদহের হবিবপুরের বিধায়ক জোয়েল মুর্মু, দক্ষিণ দিনাজপুরের তপনের বিধায়ক বুধুরাই টুডু।

তবে, এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থীর মনোনয়নে যেভাবে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেল লকেট চট্টোপাধ্যায় সহ বঙ্গ বিজেপির বিধায়ক, সাংসদদের, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই ওয়াকিবহাল মহলের দাবি। অনেকেই মনে করছেন, বঙ্গ বিজেপিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। যার ছবি দেখা যাচ্ছে দ্রৌপদীর মনোনয়নে। তবে, ইতিপূর্বেও লকেট চট্টোপাধ্যায়কে বাড়তি গুরুত্ব দিয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে সহ পর্যবেক্ষকের ভূমিকা পালন করেছিলেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথমT

Categories