Prothom Kolkata

Popular Bangla News Website

Nadia:মায়াপুরে শুট আউটে মৃত্যু ঘি ব্যবসায়ীর, CID এর হাতে গ্রেফতার ২ অভিযুক্ত

1 min read

।। প্রথম কলকাতা।।

২০২১ সালের ২ রা ফেব্রুয়ারি দুষ্কৃতীদের হাতে বৈষ্ণবতীর্থ মায়াপুরে খুন হয়েছিলেন রসিকশেখর দাস নামে এক ব্যক্তি। পেশায় তিনি একজন ব্যবসায়ী ছিলেন । অত্যন্ত পরিচিত ছিলেন মায়াপুরে। একটি আবাসনের তাকে মধ্যেই গুলি করে খুন করে দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যবসায়ীর । এই ঘটনায় তদন্তভার গ্রহণ করেছিল সিআইডি । গতকাল রাতে এই ঘটনায় জড়িত দুই অভিযুক্ত সুনীল হালদার এবং লাল্টু ঘোষকে গ্রেফতার করে সিআইডি । শুক্রবার তাদের নবদ্বীপ আদালত পেশ করা হয় বলে খবর।

রসিকশেখর দাস নিজে ঘিয়ের ব্যবসা করতেন । তিনি ইস্কনের দীক্ষা প্রাপ্ত ভক্ত ছিলেন বলে জানা যায় । গত বছর তাকে গুলি করে খুন করা হয়েছিল তার আবাসনের মধ্যেই। এই ঘটনায় মায়াপুরে রীতিমত শোরগোল পড়ে যায়। তাঁর ঘর থেকে উদ্ধার করা হয় চারটি কার্তুজের খোল । অন্যদিকে তাঁর দেহে প্রায় ৪-৫ টি ক্ষতচিহ্ন পাওয়া গিয়েছিল। কী কারণে তাকে খুন করা হয়েছিল তা স্পষ্ট জানা যায়নি। দীর্ঘ দিন ধরে এই খুনের ঘটনার তদন্ত পরছিলেন তদন্তকারী আধিকারিকরা। অবশেষে সূত্র ধরে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার ধরা পড়লেই ২ দুষ্কৃতী।

ঘটনার দিন গুলিবিদ্ধ অবস্থায় প্রতিবেশীরা তাকে দেখতে পেয়েছিলেন ।তারপর খবর দেওয়া হয়েছিল নবদ্বীপ থানায় । ঘটনাস্থলে এসে উপস্থিত হন নবদ্বীপ থানার পুলিশ কর্মীরা । তাঁর দেহ উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল মায়াপুরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু সেখানেই চিকিৎসকরা জানান, মৃত্যু হয়েছে তাঁর। পরে এই ঘটনার তদন্তভার দেওয়া হয় সিআইডিকে। প্রায় ১৬ মাস ধরে এই ঘটনার তদন্ত চলছিল। অবশেষে গত কাল গ্রেফতার করা হয় লাল্টু এবং সুনীলকে । জানা যায় লাল্টু ঘোষ মায়াপুর ল্যান্ড বিভাগের সিকিউরিটির কাজ করেন। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছিল তা এখনও পর্যন্ত স্পষ্ট নয় বলেই জানা যাচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories