Prothom Kolkata

Popular Bangla News Website

Murshidabad: স্ত্রীর প্রতারণার শিকার স্বামী! ভুয়ো ডেথ সার্টিফিকেট দেখিয়ে আত্মসাৎ লক্ষাধিক টাকা

1 min read

।। প্রথম কলকাতা।।

স্বামী জীবিত রয়েছে কিন্তু খাতায়-কলমে তিনি মৃত। অর্থাৎ জীবিত ব্যক্তির ডেথ সার্টিফিকেট দিয়ে তাঁরই জমানো সমস্ত টাকা পয়সা তুলে নিলেন নমিনি থাকা স্ত্রী। এমনই আশ্চর্যজনক প্রতারণার ঘটনা ঘটেছে মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার অন্তর্গত কুলি অঞ্চলের কুমড়ায়। সেখানকার বাসিন্দা হলেন নুরজামাল শেখ । কিন্তু কাজের সূত্রে তিনি ২০১৭ সালে সৌদি আরবে গিয়েছিলেন। ফিরে এসেছেন কয়েক মাস আগে আর বাড়ি ফিরে এসে জানতে পারেন যে তাঁর জমানো সমস্ত টাকা ব্যাঙ্ক থেকে তুলে নেওয়া হয়েছে। আর সেই কাজ করেছে তাঁর স্ত্রী । যেহেতু তিনি তাঁর সমস্ত পলিসির নমিনি ছিলেন সেই সুবাদে স্বামীর ভুয়ো ডেথ সার্টিফিকেট তৈরি করে টাকা আত্মসাৎ করেছেন।

সব মিলিয়ে প্রায় ২৬ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে নুরজামালের স্ত্রী শাহিনা খাতুনের বিরুদ্ধে। বিদেশ থেকে ফিরে আসার পর নুরজামাল শেখ তাঁর জমানো অর্থ ব্যাঙ্কে তুলতে গিয়েছিলেন। কিন্তু তখনই কপালে হাত পড়ে তাঁর । কারণ এত বছর ধরে যে টাকা তিনি জমাতেন তাঁর কিছুই সেখানে নেই। বরঞ্চ ব্যাঙ্কে খাতায়-কলমে দেখানো হয়েছে তাঁর মৃত্যু হয়েছে। ব্যাঙ্ক ম্যানেজার নুরজামাল শেখকে জানান, অনেকদিন আগেই তাঁর স্ত্রী তাঁর ডেথ সার্টিফিকেট দেখিয়ে জমানো সমস্ত অর্থ ব্যাঙ্ক থেকে তুলে নিয়ে গিয়েছেন।

নুরজামালের অভিযোগ, স্ত্রী শাহিনা বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িত। আর তাঁর সাহায্য নিয়েই নুরজামালের নামে জাল মৃত্যুর সার্টিফিকেট তৈরি করেছে । এরপর তার সঙ্গীর সঙ্গে মিলে ব্যাঙ্কে থাকা সমস্ত টাকা, পলিসি এবং সম্পত্তি নিজের নামে করে নিয়েছে। বর্তমানে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি একাধিক প্রশাসনিক দপ্তরে। কিন্তু তারপরও কোনরকম আশার আলো দেখতে পাচ্ছেন না তিনি।আপাতত অভিযুক্ত শাহিনা খাতুন পলাতক। শাহিনা এবং তাঁর পরিবারের লোকজনকে গ্রেফতার করার আবেদন নিয়ে বড়ঞা থানার দারস্থ হয়েছেন নুরজামাল শেখ। স্বামী জীবিত থাকার পরও তাকে মৃত বানিয়ে এহেন প্রতারণার ঘটনা স্বাভাবিকভাবেই একেবারেই অপ্রত্যাশিত । যার কারনে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কুমড়ায় গ্রামে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories