Prothom Kolkata

Popular Bangla News Website

Metro: মেট্রোর কাজ চলাকালীন ফের বিপত্তি, বসে গেল ইএম বাইপাসের একাংশের মাটি

।। প্রথম কলকাতা।।

সম্প্রতি মেট্রো বিপর্যয়ের ফলে বউবাজারের একাধিক বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। যার ফলে দীর্ঘদিন ঘর ছাড়া থাকতে হয়েছে সেখানকার বাসিন্দাদের । ভেঙে ফেলতে হয়েছে বেশ কয়েকটি বাড়ি। আর এবার মেট্রোর কাজ চলাকালীন মাটি বসে বিপত্তি ইএম বাইপাসে। রাস্তায় বেশ কয়েক জায়গায় ফাটল দেখা গিয়েছে। বর্তমানে যদিও কাজ শুরু করে দেওয়া হয়েছে মেরামতির তবে রাস্তায় ফাটল ধরায় বেশ আতঙ্ক সৃষ্টি হয় সেখানে । সূত্রের খবর অনুযায়ী , সোমবার পর্যন্ত মেরামতির কাজ শেষ করে দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে।

জানা যায়, মেট্রোর পাইলিং এর কাজ চলাকালীন ইএম বাইপাসে মেট্রোপলিটনের কাছে রাস্তার একাংশের মাটি বসে যায়। আজ সকালে যার ফলে সেখানে দেখা যায় ফাটল। ইতিমধ্যেই জায়গাটিতে মাটি ভরাট করার কাজ শুরু করেছে মেট্রো কর্তৃপক্ষ । রাস্তা বসে যাওয়ার ফলে ওই জায়গায় বেশ যানজট সৃষ্টি হয় বলেও জানা যায়। যেহেতু বর্ষাকালে যেকোনো সময় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে আর বৃষ্টির কাজের জন্য যাতে কোনভাবে রাস্তা মেরামতের কাজে বাঁধা না আসে তার জন্য বসে যাওয়া ওই অংশ প্যান্ডেল করে ঢেকে নেওয়া হয়েছে।

বর্তমানে তার মধ্যেই কাজ করা হচ্ছে। ঘটনার সূত্রপাত হয়েছে বেশ কয়েকদিন আগে থেকে। ইএম বাইপাসের কাছে যে ব্রিজটি রয়েছে সেই ব্রিজের পাশে ৯ মিটার জায়গা জুড়ে মেট্রোর কাজ চলছিল। সেই জায়গাতেই আচমকা মাটি বসে যায় ফলে সেখানে কাজ বন্ধ রেখে মেট্রো কর্তৃপক্ষ পাইলিংয়ের কাজে জোর দেয় । কিন্তু দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে, বৃষ্টির ফলে পাইলিংয়ের কাজ চলার সময় রাস্তায় আচমকাই ফাটল দেখা যায়। কারণ তাদের ধারণা বৃষ্টির ফলে মাটি নরম হয়ে গিয়েছে।

যদিও বর্তমানে বসে যাওয়া অংশের মেরামতির কাজ শুরু হয়ে গিয়েছে । চারিদিক প্যান্ডেল করে ঘিরে দেওয়া হয়েছে যাতে বসে যাওয়া অংশে কোনভাবেই বৃষ্টির জল না প্রবেশ করতে পারে। রাস্তার পরিস্থিতি আরও বেশি খারাপ হয়ে যাবার আশঙ্কা ছিল যার কারণে তড়িঘড়ি এই রাস্তা মেরামতের কাজ শুরু করে দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে মোতায়েন রয়েছে পুলিশ। যদিও সকালের দিকে যানজট সৃষ্টি হয়েছিল তবে পরিস্থিতি সামাল পুলিশ আধিকারিকরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories