Prothom Kolkata

Popular Bangla News Website

দারুণ ফিচার! WhatsApp এ জানা যাবে পিরিয়ড ও গর্ভাবস্থা সংক্রান্ত তথ্য, লঞ্চ হল নতুন চ্যাটবট

1 min read

।। প্রথম কলকাতা ।।

WhatsApp এর নতুন বৈশিষ্ট্য উপকৃত হবেন অনেক মহিলারা। ঋতুস্রাব বা পিরিয়ডের দিনক্ষণ জানাতে নতুন চ্যাটবট আরম্ভ করল ভারতের ফেমিনিন হাইজিন ব্র্যান্ড, সিরোনা (Sirona)। এই নতুন চ্যাটবট থেকে পিরিয়ড সম্পর্কিত যাবতীয় তথ্য যেমন পাবেন তেমনই গর্ভধারণ এবং গর্ভাবস্থা এড়ানোর পরামর্শ পাওয়া যাবে।

এই হাইজিন ব্র্যান্ডের সাথে হাত মিলিয়ে এই নয়া চ্যাটবট খুলেছে হোয়াটসঅ্যাপ। আমরা সকলেই জানি, বর্তমানে তথ্য আদান-প্রদান এবং যোগাযোগ স্থাপনে একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম মেটা মালিকাধীন মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার সেই অ্যাপে মহিলাদের জন্য দারুণ একটি উদ্যোগ নিতে চলেছে সিরোনা হাইজিন।

তবে প্রশ্ন হল এই চ্যাটবটে নির্দিষ্টভাবে কী কী জানতে পারবেন ব্যবহারকারীরা?

এই চ্যাটবট বা পিরিয়ড ট্র্যাকারে মূলত, ঋতুস্রাব, গর্ভধারণ এবং গর্ভাবস্থা এই তিনটি বিষয় ট্র্যাক করতে সাহায্য করবে। ব্যবহারকারী যখন তাদের পিরিয়ড এবং শেষ পিরিয়ডের বিবরণ সম্পর্কে প্রাথমিক বিবরণ দেবে, এই চ্যাটবটে সেই তথ্য সেভ হয়ে যাবে। তারপর ব্যবহারকারীর লক্ষ্য অনুযায়ী অনুস্মারক এবং আসন্ন চক্রের তারিখগুলি মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে, কোনও সময় যদি ঋতুস্রাবের তারিখ পিছিয়ে যায় বা অনিয়ম হয়ে পড়ে সেই তথ্যটিও এই চ্যাটবটে আপনাকে জানিয়ে দিতে হবে। উক্ত তথ্যের ভিত্তিতে আপনাকে পরবর্তী ঋতুস্রাবের দিনক্ষণ জানাতে পারবে তারা।

কীভাবে এই চ্যাটবটের সুবিধা নিতে পারবেন?

এই চ্যাটবটের সুবিধা নেওয়ার জন্য সিরোনা হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট +919718866644 এ একটি ‘Hi’ মেসেজ পাঠাতে হবে।

তারপর ‘Track My Period’ বলে একটি অপশন দেওয়া হবে ব্যবহারকারীদের। এটি সিলেক্ট করে পিরিয়ড সংক্রান্ত কিছু তথ্য দিতে হবে সেখানে। পিরিয়ডের পাশাপাশি গর্ভাবস্থা বা প্রেগনেন্সি কীভাবে এড়িয়ে যাওয়া যায় সেই বিষয়েও একাধিক তথ্য জানা যাবে এই চ্যাটবটের মাধ্যমে।

Categories