Prothom Kolkata

Popular Bangla News Website

আজই কি চূড়ান্ত ক্লাইম্যাক্স? জল্পনা বাড়িয়ে মুম্বাই রওনা একনাথ শিন্ডের

।।প্রথম কলকাতা।।

মহারাষ্ট্রে জমে উঠেছে মহানাটক। সূত্রের খবর, আজই মহারাষ্ট্রে ফিরতে চলেছেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। ইতিমধ্যে তিনি গুয়াহাটির হোটেল থেকে বেরিয়ে পড়েছেন। মুম্বাই ফিরে শক্তি প্রদর্শন করে সরকার ফেলে দেবেন? নাকি দলের সঙ্গে বোঝাপড়া করে সব মিটমাট করে নেবেন? সে প্রশ্নই এখন সকলের মুখে।

গতকাল শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত একনাথ শিন্ডের উদ্দেশ্যে জানান, মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের মুখোমুখি হয়ে নিজেদের শর্ত রাখুন তাঁরা। ২৪ ঘন্টার মধ্যে যদি ফিরে আসেন, তবে তাঁদের দাবি নিয়ে ভাবনাচিন্তা হবে। এর পরে আজ একনাথ শিন্ডের মুম্বাই প্রত্যাবর্তনের কথা শোনা যাচ্ছে। যা থেকে অনেকে মনে করছেন, সংকট কাটাতে পারে জোট সরকারের।

কিন্তু, আজই একনাথ শিন্ডেকে এক ভিডিও বার্তায় বলতে শোনা গেছে, “একটি শক্তিশালী জাতীয় দল আমাদের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে। তারা সুপারপাওয়ার। আমাদের এই পদক্ষেপকে ঐতিহাসিক ও সাহসী বলে আখ্যা দিয়েছে। আমাদের যে কোনো সিদ্ধান্তে ওরা সাহায্য করবে। এই সুপারপাওয়ার দল পাকিস্তানকে উচিৎ শিক্ষা দিয়েছে।”

ভিডিওবার্তায় তিনি যে বিজেপিকেই নিশানা করছেন, এমনটাই মনে করছে অভিজ্ঞ মহল। এদিকে একনাথ শিন্ডে সহ ১৭ জন বিধায়কের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে ব্যবস্থা নিতে ডেপুটি স্পিকারের কাছে দ্বারস্থ হয়েছে শিবসেনার লিগাল টিম। আজই এই মামলার শুনানি হবার সম্ভাবনা রয়েছে।

Categories