Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: অঙ্কিতার শূন্যপদে চাকরি দিতে হবে ববিতাকে, নির্দেশ আদালতের

।। প্রথম কলকাতা।।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর। তাকে আদালতের নির্দেশ অনুযায়ী বর্তমানে তাঁর চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। আর এবার অঙ্কিতার শূন্য পদে মামলাকারী ববিতা সরকারকে চাকরি দিতে হবে বলে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট । পাশাপাশি বিচারপতি নির্দেশ দেন যে ৩০ শে জুনের মধ্যে নিয়োগপত্র দিতে হবে পর্ষদকে।

২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা দিয়েছিলেন মামলাকারী ববিতা সরকারসহ মন্ত্রীকন্যা অঙ্কিতা। ২০১৭ সালে পরীক্ষার ফল প্রকাশিত হয় কিন্তু এসএসসি’র প্রথম তালিকায় তাঁর নাম ছিল না। তবে প্রথম তালিকার কুড়ি নম্বরে ছিল ববিতার নাম। এরপর যখন নতুন করে ফের মেধা তালিকা প্রকাশ করা হয় তখন দেখা যায় যে ২১ নম্বরে রয়েছে ববিতার নাম। আর অত্যন্ত আশ্চর্যজনক ভাবে তালিকার একেবারে প্রথমে অর্থাৎ এক নম্বরে ছিল অঙ্কিতার নাম। তালিকা অনুযায়ী বাড়ির খুব কাছের একটি বিদ্যালয় চাকরি পান অঙ্কিতা।

তবে এই এসএসসি দুর্নীতি নিয়ে একের পর এক মামলায় আদালতের নির্দেশে চাকরি চলে যায় অঙ্কিতা অধিকারীর। পাশাপাশি তাকে নির্দেশ দেওয়া হয় এতদিন পর্যন্ত তিনি যত টাকা বেতন পেয়েছিলেন তা সম্পূর্ণ ফিরিয়ে দিতে হবে তাকে। এরপর থেকে তিনি নিজেকে শিক্ষিকা বলে পরিচয় দিতে পারবেন না, পাশাপাশি যে স্কুলে তিনি কর্মরত ছিলেন সেই স্কুলেও তিনি ঢুকতে পারবেন না । আর আজ আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হলো অঙ্কিতাকে বরখাস্ত করার পর যে শূন্য পদ তৈরি হয়েছে সেখানে নিয়োগ করতে হবে ববিতা সরকারকে কারণ ওই পদ পাওয়ার যোগ্য তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories