Prothom Kolkata

Popular Bangla News Website

SBI Yono : স্টেট ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে? ঝটপট ৪ ক্লিকে পেয়ে যাবেন পার্সোনাল লোন

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্যক্তিগত ঋণ (Personal Loan) নেওয়া আরও সহজ করে দিল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এই ব্যাংকে অ্যাকাউন্ট থাকলেই পেয়ে যেতে পারেন প্রি-অ্যাপ্রুভড পার্সোনাল লোন। এই লোন পাশ করানোর জন্য আপনাকে কোনও ব্রাঞ্চে যোগাযোগ করতে হবে না। পাশাপাশি ব্রাঞ্চে গিয়ে শারীরিক ভাবে কোনও নথিপত্র জমা দেওয়ারও দরকার নেই। স্টেট ব্যাংক জানাচ্ছে, Yono এর মাধ্যমে বাড়িতে বসেই ২৪×৭ এই পরিষেবা দেওয়া হচ্ছে গ্রাহকদের।

SBI Yono পার্সোনাল লোনের সুবিধা

বর্তমানে যে কোনও প্রকার লোন নেওয়ার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয় গ্রাহকদের। লোন অনুমোদনের জন্য ব্রাঞ্চে যাওয়া, প্রয়োজনীয় নথিপত্র জমা করা ইত্যাদি একাধিক ঝক্কি পোহাতে হয় লোন আবেদনকারীদের। কিন্তু স্টেট ব্যাংক ইন্ডিয়ার ঘোষণা অনুযায়ী, এটি একটি প্রি-অ্যাপ্রুভড লোন। এর জন্য, না ব্রাঞ্চে ভিজিট করতে হবে, না কোনও নথিপত্র জমা দিতে হবে। পাশাপাশি সারা সপ্তাহ ২৪ ঘন্টা এই পরিষেবা চালু রয়েছে বলে জানায় এসবিআই।

বিশেষ উল্লেখ্য

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নির্দিষ্ট মাপকাঠি দ্বারা যাচাই করা ব্যক্তিদেরই কেবল এই প্রি-অ্যাপ্রুভড লোন অফার করা হয়। যারা এটির আওয়তায় পড়েন, তারা তৎক্ষণাৎ লোন পেয়ে যাবেন এমনটা নয়। পরবর্তী ধাপে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে পারলেই এই লোন ক্রেডিট করা হয় গ্রাহকদের অ্যাকাউন্টে।

আপনি এই লোনের জন্য যোগ্য কিনা কীভাবে বুঝবেন?

আপনি যদি একজন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহক হোন তাহলে খুব সহজে এর যোগ্যতা যাচাই করে নিতে পারেন। এর জন্য রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে ‘৫৬৭৬৭৬’ এই নম্বরে ‘PAPL’ স্পেস দিয়ে আপনার ব্যাংক অ্যাকাউন্টের শেষ ৪ ডিজিট টাইপ করে একটি মেসেজ পাঠাতে হবে।

SBI Yono-এর মাধ্যমে পার্সোনাল লোন কীভাবে আবেদন করতে হয়?

১. Yono অ্যাপ ফোনে না থাকলে সেটি সবার আগে স্মার্টফোনে ইন্সটল করে নিতে হবে।

২. তারপর রেজিস্টার করে লগ ইন করতে হবে অ্যাপে। Yono অ্যাপ ওপেন হলে একটি ‘Avail Now’ বলে অপশন থাকবে। এই অপশনে ক্লিক করতে হবে।

৩. এরপর লোনের মেয়াদ এবং লোনের অঙ্ক সিলেক্ট করতে হবে।

৪. তা হয়ে গেলে একটি ওটিপি পাঠানো হবে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে। ওটিপি এন্টার করলেই লোন আবেদন সম্পন্ন হয়ে যাবে এবং লোনের টাকা শীঘ্রই আপনার অ্যাকাউন্টে ক্রেডিট করে দেওয়া হবে।

Categories