Prothom Kolkata

Popular Bangla News Website

North 24 Parganas: পঞ্চায়েত প্রধানের সই জাল! সম্পত্তি হাতিয়ে নেওয়ার ছক, গ্রেফতার অভিযুক্ত

।। প্রথম কলকাতা।।

পৈতৃক সম্পত্তি সম্পূর্ণ হাতিয়ে নেওয়ার চেষ্টায় এবার গ্রেফতার উত্তর ২৪ পরগনা জেলার এক ব্যক্তি। মা এবং চার বোনকে ফাঁকি দিয়ে সম্পত্তি সম্পূর্ণভাবে নিজের নামে করে নেবার চেষ্টা করেছিলেন তিনি । আর এই কাজ করতে গিয়ে গ্রাম পঞ্চায়েত প্রধানের সই পর্যন্ত তিনি জাল করেন বলে অভিযোগ। অবশেষে ভূমি এবং ভূমি রাজস্ব দপ্তর এর আধিকারিকদের তৎপরতায় পুলিশের জালে ধরা পড়লেন অভিযুক্ত ব্যক্তি। তবে এই বিষয়টিকে কেন্দ্র করেও বিজেপির তরফ থেকে কটাক্ষ শোনা যায়। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার বাদুড়িয়াতে।

পুলিশ সূত্রে খবর, হুমায়ুন বৈদ্য নামের এক স্থানীয় বাসিন্দা তাঁর পৈতৃক জমি মিউটেশনের জন্য বাদুড়িয়া বি এল এল আর ও অফিসে আবেদন জমা করেন। সেই আবেদনপত্রের সঙ্গে তিনি স্থানীয় পঞ্চায়েত প্রধানের সই করা একটি ওয়ারিশ সার্টিফিকেট জমা দেন। কিন্তু ওই ওয়ারিশ সার্টিফিকেট দেখে সন্দেহ হয় ভূমি এবং ভূমি রাজস্ব দপ্তর এর দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের। বাদুড়িয়া ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিক কৃষ্ণচন্দ্র দত্ত জানান, হুমায়ুন বৈদ্য তাঁর মা এবং চার বোনকে ঠকিয়ে তাদের পৈতৃক জমি সম্পূর্ণ নিজের নামে করার জন্য আবেদন পত্র নিয়ে দপ্তরের আসে।

খতিয়ে দেখতেই জানা যায় ওয়ারিশ সার্টিফিকেটে প্রধানের সইটি জাল । এই সম্পর্কে তিনি স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধানের সঙ্গে কথা বলেন বলেও জানা যায়। আর তারপরেই এই জালিয়াতি সম্পর্কে অভিযোগ দায়ের করা হয় থানায়। পঞ্চায়েত সূত্রে খবর, অভিযুক্ত যে ওয়ারিশ সার্টিফিকেট জমা দিয়েছিলেন সেই সার্টিফিকেটের মেমো নম্বরের সঙ্গে পঞ্চায়েতের ওয়ারিশ সার্টিফিকেট নম্বর এর কোন মিল নেই। কাজেই পঞ্চায়েত প্রধানের সই জাল করা হয়েছে এমনটাই দাবি যশাইকাটি আটঘড়া পঞ্চায়েত প্রধানের স্বামী তথা তৃণমূল নেতা সালাম সর্দারের।

এই জালিয়াতির ঘটনা প্রসঙ্গে বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি যুব মোর্চার সভাপতি পলাশ সরকার বলেন, পশ্চিমবঙ্গে এইরকম জালিয়াতির সংখ্যা বহু। পরবর্তীকালে আর কোন কোন ক্ষেত্রে জালিয়াতি হতে পারে সেই সম্পর্কেও যথেষ্ট সন্দেহ প্রকাশ করেন তিনি। একইসঙ্গে অভিযুক্তের যথোপযুক্ত শাস্তির দাবি জানান বিজেপি নেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories