Prothom Kolkata

Popular Bangla News Website

দারুণ খবর, দর্শকদের ভালোবাসায় আবার পর্দায় ফিরছে ‘টাইটানিক’ ! জানুন দিনক্ষণ

1 min read

।। প্রথম কলকাতা ।।

‘ টাইটানিক ‘ এমন একটি সিনেমা যা একবার দেখে কারোর মন ভরে না, বারবার দেখতে ইচ্ছে হয়। প্রায় ২৫ বছর ধরে সিনেমাটি তার নিজস্ব জনপ্রিয়তা ধরে রেখেছে। সত্য ঘটনার আদলে নির্মিত প্রেমের কাহিনী আর রোমহর্ষক দৃশ্যে প্রায় ২৫ বছর আগের ছবি রীতিমতো দর্শকদের মনে পাকাপোক্তভাবে জায়গা করে নিয়েছে। এখনো দর্শক ভুলতে পারেননি সেই জ্যাক আর রোজের প্রেম কাহিনী । তাই হয়ত দর্শকদের ভালোবাসায় ২৫ বছর পর আবার পর্দায় ফিরেছে ‘ টাইটানিক ‘ । অর্থাৎ ২৫ বছর পর সেই ‘ টাইটানিক ‘ নতুন রূপে দেখতে পাবেন পর্দায় , আর এক্ষেত্রে বিশেষ ভুমিকা দায়িত্ব পালন করছেন জেমস ক্যামেরণ। আশা করা হচ্ছে ২০২৩ সালে ভ্যালেন্টাইন্স ডের আগেই এই ছবি দর্শকরা দেখতে পাবেন।

একটি রিমাস্টার করা সংস্করণ এবং উচ্চ-ফ্রেম রেটে সিনেমা হলে পাওয়া যাবে, Disney আন্তর্জাতিকভাবে ২০২৩ এর ১০ ফেব্রুয়ারি রিলিজ করবে। প্যারামাউন্টের ঘরোয়া অধিকার রয়েছে এবং আগামী দিনেও এটির তারিখ নির্ধারণ করবে বলে আশা করা হচ্ছে।

ক্যামেরনের দীর্ঘদিনের প্রযোজক অংশীদার এবং লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের সিওও জন ল্যান্ডউ, নিউজিল্যান্ড থেকে ৩৬ ঘণ্টার প্লেন যাত্রা করে তিনি বুধবার বার্সেলোনায় Disney-এর CineEurope উপস্থাপনায় ‘ টাইটানিক ‘ রিলিজের খবর দেন৷ সেখানে তিনি রিমাস্টার করা সংস্করণে একটি 3D চেহারা দেখান।

কেট উইন্সলেট এবং লিওনার্দো ডিক্যাপ্রিও সহ মেগা-স্টারদের তৈরি করা ‘ টাইটানিক ‘ মূলত ১৯৯৭ সালের ডিসেম্বরে অভ্যন্তরীণ মুভি থিয়েটারে যাত্রা করে এবং কয়েক মাস ধরে আন্তর্জাতিকভাবে বিপুল জনপ্রিয়তা অর্জন করতে থাকে। এটি সেরা ছবি, সেরা পরিচালক, সেরা সম্পাদনা, সেরা মৌলিক গান এবং আরও অনেক কিছু সহ ১১টি আকাডেমি পুরস্কার জিতেছে।

এই সিনেমাটির 3D সংস্করণ প্রকাশ পেয়েছিল ২০১২ সালে৷ টাইটানিক ২.২ বিলিয়ন ডলার রোজগার করে বৈশ্বিক বক্স অফিসে তৃতীয় স্থানে রয়েছে৷ তবে ২০২৩ সালে টাইটানিকে কেট উইন্সলেট এবং লিওনার্দো ডিক্যাপ্রিওকে দেখা যাবে কিনা এই বিষয়ে এখনও কিছু স্পষ্ট ভাবে জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে যে এই ‘ টাইটানিক ‘ আসল গল্পের নস্ট্যালজিয়াকে ধরে রাখবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories