Prothom Kolkata

Popular Bangla News Website

খেজুরি বিস্ফোরণকাণ্ডে ধৃতের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের আর্জি, আবেদন মঞ্জুর আদালতের

।। প্রথম কলকাতা।।

পূর্ব মেদিনীপুরের খেজুরিতে এক তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে । এই ঘটনায় আহত হন বেশ কয়েকজন তৃণমূল কর্মী। জানা যায় তাঁর বাড়িতে বোমা বাঁধতে গিয়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এই ঘটনায় ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি গ্রেফতার করে এক তৃণমূল নেতা ও দুই কর্মীকে। তদন্ত করতে গিয়ে এনআইএ’র হাতে বেশকিছু তথ্য উঠে আসে কিন্তু সেই তথ্য সঠিক কিনা তা যাচাই করবার জন্য ধৃতের কণ্ঠস্বর এর নমুনা সংগ্রহ করার আর্জি জানানো হয়েছিল আদালতে। এবার আদালতে তরফ থেকে এসেই আবেদন মঞ্জুর করা হয়েছে বলে খবর।

জানা যায়, এই ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল এনআইএ কে। তাঁরা এই ঘটনায় যে তিনজনকে গ্রেপ্তার করেছিলেন তাদের মধ্যে একজনের কণ্ঠস্বর সংগ্রহ করার জন্য এনআইএর স্পেশাল কোর্টে আবেদন জানানো হয়েছিল। সেই আবেদন আপাতত আদালতের তরফ থেকে মঞ্জুর করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, খুব তাড়াতাড়ি ধৃতের কণ্ঠস্বর এর নমুনা পরীক্ষা করা হবে । আদালতে এই আর্জি জানানোর কারণ হল, এন আই এ এই ঘটনার তদন্ত করতে গিয়ে বেশ কিছু ভয়েস ক্লিপিং উদ্ধার করে। আর সেই ভয়েস ক্লিপিং গুলির সঙ্গে ধৃতের কণ্ঠস্বরের কোন মিল রয়েছে কিনা তা যাচাই করতেই এই পরীক্ষা।

অন্যদিকে, অভিযুক্ত ধৃতরা জামিনের আর্জি জানায় কিন্তু এন আই এ’র তরফ থেকে জামিনের বিরোধিতা করা হয় । কারণ তদন্ত প্রক্রিয়া এখনও চলছে আর যদি এর মধ্যে ধৃতদেরকে জামিন দেওয়া হয় তাহলে তদন্ত প্রক্রিয়া প্রভাবিত হতে পারে। যে কারণে তাদের জামিনের আবেদন খারিজ করা হয়েছে এবং আদালতের নির্দেশ অনুযায়ী বর্তমানে অভিযুক্ত ওই তিন জন পুলিশ হেফাজতে রয়েছে।উল্লেখ্য, চলতি বছরের ৩রা জানুয়ারি খেজুরির পশ্চিম ভাঙ্গনবাড়ি গ্রামে এক তৃণমূল নেতার বাড়িতে এই বিস্ফোরণ কাণ্ড ঘটে।

যার ফলে সেখানে উপস্থিত বেশ কয়েকজন তৃণমূল কর্মী গুরুতর জখম হন । তাদেরকে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় দুজনের। আর চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও এক কর্মী। এই ঘটনায় গ্রেফতার করা হয় সমরশঙ্কর মন্ডল ,শেখ আরিফ বিল্লা এবং শহিদুল আলি খানকে। সমরশঙ্কর মন্ডল খেজুরির জনকা অঞ্চলের তৃণমূল কংগ্রেসের সভাপতি এবং জনকা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান হিসেবে পরিচিত। অন্যদিকে শেখ আরিফ বিল্লা এবং শহিদুল দুজনেই তৃণমূল কর্মী বলে জানা যায়। এই ঘটনার জন্য এনআইএ তদন্তের দাবিতে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories