Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: হাজিরা দিলেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার, একাধিক তথ্য দিলেন আদালতে

।।প্রথম কলকাতা।।

স্কুল সার্ভিস কমিশন সংক্রান্ত মামলায় আদালতে হাজিরা দিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। গত বুধবার বিচারপতি রাজ শেখর মান্থা তাঁকে তলব করেছিলেন। রিপোর্ট না পাবার কারণেই তাঁকে তলব করা হয়েছিল। আজ আদালতে হাজিরা দিয়ে রিপোর্ট দিতে দেরী হবার কারণ জানালেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

আজ আদালতে এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান, নবম, দশম শ্রেণীর নিয়োগ দুর্নীতির তদন্ত করছে সিবিআই। যার ফলে এসএসসির ডেটা রুম সিবিআই আধিকারিকদের হাতে রয়েছে। তাই শুধুমাত্র সেখানে ঢোকার অনুমতি দিলেই রিপোর্ট দেওয়া সম্ভব নয়। ইনস্টল করতে হবে হার্ডডিস্ক, সফটওয়্যার। আবার এসএসসির ডেটা রুমে যে দুটি ইউপিএস আছে। তার মধ্যে একটি ইউপিএস কাজ করছে না। একটি দিয়েই কাজ চলছে।

সিদ্ধার্থ মজুমদার আরো জানিয়েছেন, এসএসসির তিনটি সার্ভার আছে। যার মধ্যে একটি ওয়েবসাইটের জন্য। বাকি দুটি তথ্য মজুত করে রাখার জন্য ব্যবহৃত হয়। এই তিনটি সার্ভারের মধ্যে একটি সার্ভার কাজ করছে না। ইঞ্জিনিয়ার এনে সেগুলোকে ঠিক করাতে হবে বলে, জানালেন তিনি আদালতে। তাঁর দাবি, বিশাল নথির পাহাড় জমে আছে। সেখান থেকে নথি পাওয়ার সুযোগ নেই। তাই সফট কপি না পেলে এত তথ্য দেওয়া সম্ভব নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories