Prothom Kolkata

Popular Bangla News Website

আরও একা উদ্ধব, ৫০ বিধায়ক শিন্ডে শিবিরে! যোগ সাংসদদেরও

1 min read

।।প্রথম কলকাতা।।

ক্রমশ স্পষ্ট হচ্ছে মহারাষ্ট্র মহা বিকাশ অগাড়ি সরকারের ভবিষ্যৎ। পরিণতিতে পৌঁছনোর আগে প্রতিটি মুহূর্তে আসছে চমক। ইতিমধ্যে মহারাষ্ট্রের রাজ্যপাল এবং ডেপুটি স্পিকারকে ৩৭ জন সেনা বিধায়ক চিঠি লিখলেন। সেখানে তারা স্পষ্ট ভাবেই জানিয়ে দিয়েছেন, আইনসভায় তাদের দলনেতা একনাথ শিন্ডে। চিঠিতে নাম ও গন্ধ নেই উদ্ধব ঠাকরের।

শুধু তাই নয় যত সময় গড়াচ্ছে তত একা হচ্ছেন উদ্ধব। গতকাল রাতে শিণ্ডে শিবির একটি ভিডিও প্রকাশ করে দাবি করে শিব সেনার ৪২-সহ মোট ৪৯ জন বিধায়ক রয়েছেন তাদের কাছে। গুয়াহাটির হোটেলে বিজেপির হেফাজতে থাকা অনুগামী বিধায়কদের উদ্দেশে‌ ভিডিওতে শিণ্ডেকে বলতে শোনা গিয়েছে, ‘একটি জাতীয় দল আমাদের সমর্থন দিচ্ছে। তারা বলেছে আমাদের একটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিতে হবে। সবার সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে। সবার মত চাওয়া হবে।’

তারপর আবার আজ শুক্রবার তিনি দাবি করেছেন, তাদের কাছে থাকা বিধায়ক সংখ্যা বেড়ে ৫০। জানা গেছে এবার শিণ্ডে শিবিরে এবার সাংসদরাও যোগ দিচ্ছেন। অন্তত ৯ জন শিব সেনা সাংসদের শিণ্ডে শিবিরে যোগদানের সম্ভাবনা।বুধবার মহারাষ্ট্রে বিজেপির সরকার গঠনের তৎপরতা সবার সামনে চলে আসে। সমর্থন চাওয়া হয় উপমুখ‌্যমন্ত্রী পদের আশ্বাস দিয়ে । শেষপর্যন্ত শিণ্ডেদের কাছে আত্মসমর্পণ করে শিবসেনা। কংগ্রেস ‘ওয়েট অ‌্যান্ড ওয়াচ’ নীতি নিয়ে চলার পক্ষে।

এনসিপি নেতাদের সঙ্গে বৈঠকের পর পাওয়ার দাবি করেছন, আগাড়ির হাতে এখনও যথেষ্ঠ সংখ‌্যক বিধায়ক আছে। বিধানসভাতেই গরিষ্ঠতার প্রমাণ নেওয়া হোক। কিন্তু, শিব সেনার কাছে সরকার বা জোট নয়, দলকে ভাঙনের হাত থেকে বাঁচানোই বড় কথা।এখন যা পরিস্থিতি তাতে ক্রমশ একা হচ্ছেন উদ্ধব। এতদিন শিন্ডে শিবিরে ছিলেন বিধায়করা, এবার যোগ দিচ্ছেন সাংসদরাও। পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। আর তাই ম্যাজিক না হলে এখন উদ্ধবের গদি বাঁচানো কার্যত অসম্ভব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories