Prothom Kolkata

Popular Bangla News Website

কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে মহারাষ্ট্রে সঙ্কট তৈরি করতে চায় বিজেপি, অভিযোগ কংগ্রেসের

।।প্রথম কলকাতা।।

মহারাষ্ট্রে ক্রমশ বাড়ছে রাজনৈতিক অস্থিরতা। ভাঙ্গনের মুখে দাঁড়িয়ে রয়েছে মহারাষ্ট্রের জোট সরকার। একনাথ শিন্ডের নেতৃত্বে ৪৮ জন বিধায়ক রয়েছেন অসমে। শিন্ডে জানিয়েছেন, আরো কিছু বিধায়ক তাঁদের সঙ্গে রয়েছেন। শিবসেনার এই অবস্থার জন্য সরাসরি বিজেপিকে দায়ী করেছেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা নানা পাটোলে। তিনি অভিযোগ করেছেন, ইডির মত কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে এসব করছে বিজেপি।

মহারাষ্ট্রের মহা বিকাশ অগাড়ি জোটের কংগ্রেস নেতা নানা পাটোলে জানান, ” ইডিকে কাজে লাগিয়ে এ সব সাজাচ্ছে বিজেপি। ওরা ক্ষমতার অপব্যবহার করছে। ওদের অবশ্যই মনে রাখা দরকার যে আজ ওরা কেন্দ্রের ক্ষমতায় রয়েছে, আগামিকাল অন্য কেউ সে জায়গায় বসবে।” তবে, তাঁর দাবি, মহারাষ্ট্রে বিজেপির ক্ষমতা দখলের চেষ্টাকে ব্যর্থ করে দেবে কংগ্রেস।

তবে, বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ জানান, মহারাষ্ট্রের জোট সরকারের সংকটে বিজেপির কোনো ভূমিকা নেই। তাঁর কথায়, “ওদের সরকার ওরা ভাঙছে।” তবে, বিজেপির কাছে কেউ সাহায্য চাইলে তা দেওয়া হবে।

আবার, শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে জানিয়েছেন, তাঁর সঙ্গে ৫০ জন বিধায়কের সমর্থন আছে। যাদের মধ্যে ৪০ জন হলেন শিবসেনার। আরও বেশকিছু বিধায়ক তাঁদের সঙ্গে যোগ দেবেন। যাদের আস্থা রয়েছে, তাঁরা যোগ দেবেন। বালাসাহেবের মতাদর্শকে এগিয়ে নিয়ে যেতে চান তাঁরা। যাদের এই সিদ্ধান্ত পছন্দ হবে তাঁরা আসবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories