Prothom Kolkata

Popular Bangla News Website

সোশ্যাল মিডিয়ায় নেই দিলীপের শ্যামাপ্রসাদ স্মরণের ছবি, দলে কী ব্রাত্য বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি?

1 min read

।।প্রথম কলকাতা।।

দিলীপ ঘোষ বিজেপির এমন এক ব্যক্তি যাকে নিয়ে দলকে অস্বস্তিতে পড়তে হয়েছে বারবার। দল তাকে সেন্সর করে দিলেও তিনি স্বমহিমায় বিরাজমান। কিন্তু এবার যে ঘটনা ঘটল তাতে প্রশ্ন উঠে গেল বিজেপিতে দিলীপের অস্তিত্ব নিয়েই।

বৃহস্পতিবার রেড রোড, কেওড়াতলা মহাশ্মশান ও রাজ্য দফতরে শ্যামাপ্রসাদ চট্টোপাধ্যায়ের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি নেতারা। ছিলেন দিলীপও। কিন্তু বাদবাকি সবার এদিনের কর্মসূচীর ছবি সোশ্যাল মিডিয়ায় দেওয়া হলেও দেওয়া হয়নি দিলীপের ছবি।প্রশ্ন উঠছে তাহলে কী দিলীপকে ব্রাত্য করছে বঙ্গ বিজেপি?

এদিনের কর্মসূচীতে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা-সহ অন্যান্যরা। দক্ষিণ দিনাজপুর জেলা পার্টি অফিসে শ্যামাপ্রসাদকে শ্রদ্ধা জানান দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সবার মাল্যদানের ছবি ভিডিও রাজ্য বিজেপির সোশ্যাল মিডিয়া পেজে আপলোড হলেও জলপাইগুড়িতে দিলীপের শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে কোনও ছবি দলের ফেসবুক পেজে দেওয়া হয়নি। তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দিলীপ শিবিরের লোকজন।

স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে দলে প্রকট হয়েছে গোষ্ঠী দ্বন্দ্ব। রাজনৈতিক মহল ও দলের একাংশই প্রশ্ন তুলছে তাহলে কী পরিকল্পিতভাবেই রাজ্য বিজেপির ঊর্ধ্বতন কর্তারা দলের ফেসবুক পেজে ব্রাত্য রাখছেন দিলীপকে? প্রাক্তন রাজ্য সভাপতিকে কী ব্ল্যাক আউট করা হচ্ছে? উঠে আসছে এই প্রশ্নও।

সম্প্রতি দলের বিভিন্ন কমিটি থেকে পুরনোদের বাদ দেওয়া থেকে শুরু করে রাজ্যে দলের সাংগঠনিক দুর্বলতা নিয়ে টিম সুকান্ত-অমিতাভদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন দিলীপ ঘোষ। কাজেই দিলীপের বিভিন্ন কর্মসূচির ছবি দলের অফিসিয়াল ফেসবুক পেজে না দেওয়া কি তারই জের? উল্লেখ্য বিজেপির অন্দরে বা বাইরে দিলীপ সুকান্ত দ্বন্দ্বের কথা সবাই জানে। তাই মনে করা হচ্ছে মুখ খোলারই কী জের এইভাবে ব্রাত্য রাখা?দিলীপকে কি ব্ল্যাক আউট করছে বঙ্গ বিজেপির শাসক গোষ্ঠী? এই প্রশ্ন ঘোরাফেরা করছে সব জায়গায়। কিন্তু দল বা দিলীপ কেউই এই নিয়ে এখনও কিছুই জানাননি ফলে জল্পনা কিন্তু চলছেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories