Prothom Kolkata

Popular Bangla News Website

Fake call Centre: ভুয়ো কল সেন্টারের ফাঁদে বিদেশীরা! উদ্ধার প্রায় ৩৬ লক্ষ টাকা, ধৃত ৮

।প্রথম কলকাতা।।

খাস কলকাতার বিভিন্ন এলাকায় বর্তমানে ভুয়ো কল সেন্টারের মাধ্যমে প্রতারণা চক্রের হদিশ মিলছে । এবার দক্ষিণ কলকাতার গড়িয়া স্টেশন রোডে নরেন্দ্রপুর থানার অন্তর্গত কালীতলা এলাকায় একটি কল সেন্টারের পর্দা ফাঁস করল পুলিশ। ওই কল সেন্টারের মাধ্যমে মূলত বিদেশীদেরকে প্রতারণার ফাঁদে ফেলা হতো। তাদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হতো বিপুল পরিমাণ অর্থ । গোপন সূত্র পুলিশ খবর, পেতেই হানা দেয় সেখানে। ওই কল সেন্টার থেকে গ্রেফতার করা হয় আটজনকে। এছাড়াও উদ্ধার করা হয় বিপুল পরিমাণে নগদ টাকা ,বাজেয়াপ্ত করা হয়েছে মোবাইল ,কম্পিউটার সহ হার্ডডিস্ক।

বারুইপুরের পুলিশ সুপার শ্রীমতি পুষ্পা এই প্রতারণা চক্র প্রসঙ্গে জানান, পুলিশ গোপন সূত্রে জানতে পারে যে নরেন্দ্রপুর থানা এলাকায় একটি ভুয়ো কল সেন্টারের মাধ্যমে প্রতারণার কারবার শুরু করেছে একটি চক্র। মূলত তাদের প্রতারণার শিকার হতেন আমেরিকা এবং কানাডার বাসিন্দারা । দেশের মধ্যে এই প্রতারণা চক্র কাজ করতো না বলেই জানা গিয়েছে। অবশেষে এই চক্রের সন্ধান মিলতেই সেখানে হানা দেয় পুলিশ । কল সেন্টার থেকে সেই সময় আট জনকে গ্রেফতার করে বারুইপুর জেলা পুলিশের একটি বিশেষ টিম। এছাড়াও সেখানে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে প্রায় ৩৬ লক্ষ টাকা । পুলিশ বাজেয়াপ্ত করেছে বেশ কয়েকটি কম্পিউটার ,হার্ডডিস্ক এবং ৯ টি মোবাইল।

প্রায় এক বছর ধরে এই কল সেন্টার থেকে লাগাতার বিদেশীদেরকে বিভিন্নভাবে প্রতারণার ফাঁদে ফেলা হতো। মূলত বিদেশীদেরকে ট্রায়াল’ সফটওয়্যার দেওয়ার মাধ্যমে এই আর্থিক প্রতারণা করা হতো বলে জানা গিয়েছে। ধৃতদের আদালতে পেশ করা হবে এবং তাদেরকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে খবর পুলিশ সূত্রে। জানা গিয়েছে যে, তাঁরা সকলেই কলকাতা সহ তার আশেপাশের বিভিন্ন অঞ্চলের বাসিন্দা। উল্লেখ্য, দুদিন পূর্বে বেনিয়াপুকুর থানা এলাকায় আরও একটি ভুয়ো কল সেন্টারের হদিশ মেলে। সেখান থেকে পুলিশ ৬ জনকে গ্রেফতার করে ।ওই কল সেন্টারে তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয় ১৫ টি মোবাইল ফোন এবং সাতটি ল্যাপটপ । পাশাপাশি অফিসটিকে সিল করে দেওয়া হয় পুলিশের তরফ থেকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories