Prothom Kolkata

Popular Bangla News Website

কলকাতা পুলিশের হাত ধরে রাজ্যের আইনশৃঙ্খলাহীনতার ছবি স্পষ্ট, ট্যুইটে কেন লিখলেন শুভেন্দু?

1 min read

।।প্রথম কলকাতা।।

তিনি রাজ্যের বিরোধী দলনেতা। তাই শুভেন্দু অধিকারীর ট্যুইট মানেই তা আবশ্যিক ভাবে বিরোধীদের কটাক্ষ। শুক্রবারও তার ব্যতিক্রম হল না। এদিন কলকাতা পুলিশ তথা ডিসি ট্রাফিককে কটাক্ষ করলেন তিনি। পুলিশ দলদাস হয়ে কাজ করে, বিরোধীদের এমন অভিযোগ সবসময়ে লেগেই থাকে। শুক্রবার শুভেন্দুর ট্যুইটও যেন সেই কথাই ফের জানান দিল। শুক্রবার পার্ক সার্কাসে এক অনুষ্ঠানের জমায়েত আছে তাই ওই এলাকা সংলগ্ন স্কুলকে কলকাতা পুলিশ এবং ডিসি ট্রাফিকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে যে আজ যেন বেলা সাড়ে বারোটার মধ্যে স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়। যাতে পড়ুয়ারা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে আর এই নিয়েই কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী।

তিনি তার ট্যুইটে লিখেছেন যে, ‘কলকাতার দিগন্তে ফের সমস্যা দেখা দিয়েছে। ডিসি ট্রাফিক পার্ক সার্কাস সংলগ্ন স্কুলগুলিকে নির্দেশ দিয়েছেন যে আজ বেলা সাড়ে বারোটার মধ্যে স্কুল ছুটি দিয়ে দিতে কারণ ওই এলাকায় একটি জমায়েত আছে। আর এখানেই রাজ্যের আইন শৃঙ্খলার অবনতির ছবিটা প্রকাশ্যে এসে গেছে। কলকাতা পুলিশ স্বীকার করে নিয়েছে যে জমায়েত হবে তার জন্য পড়ুয়াদের বাড়ি ফিরতে সমস্যা হবে’।

আর এই বিষয় নিয়েই সরব শুভেন্দু। তিনি বলেছেন যে কোন জমায়েত হবে বলে স্কুলকে কেন তার পঠনপাঠন বন্ধ করতে হবে? কেন স্কুল আগে ছুটি দিতে হবে? আর যদি জমায়েত হয়ও কলকাতা পুলিশ কেন নিরাপদ ভাবে পড়ুয়াদের বাড়ি পৌঁছে দিতে পারবে না? শুভেন্দুর ট্যুইট থেকে একথা স্পষ্ট যে তিনি প্রশ্ন তুলেছেন কলকাতার নিরাপত্তা নিয়ে। কেন কোন জমায়েত হলে সাধারণ মানুষ নিরাপদে বাড়ি ফিরতে পারবেন না? আর পুলিশ যদি জানেই যে জমায়েতের ফলে সাধারণ মানুষের অসুবিধা হবে তাহলে অনুমতি কীভাবে দেওয়া হচ্ছে? যদিও এই প্রসঙ্গে এখনও সরকারের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী যে মোক্ষম একটি প্রশ্ন তা তুলে দিয়েছেন তা কিন্তু স্পষ্ট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories