Prothom Kolkata

Popular Bangla News Website

এবার আমহার্স্ট স্ট্রিট থানায় তলব নূপুর শর্মাকে, ২৫ জুন হাজিরার নির্দেশ

1 min read

।।প্রথম কলকাতা।।

নূপুর শর্মার হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল হয়ে উঠেছিল গোটা দেশ। সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগে এবার নূপুর শর্মাকে তলব করল আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। ২৫ জুন তাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এই নিয়ে কলকাতায় মোট ১০ টি থানায় নূপুরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

ইতিমধ্যেই রাজ্যের একাধিক থানা এফআইআর দায়ের করেছে নূপুরের বিরুদ্ধে।নারকেলডাঙা থানা, বেহালা থানা, জোড়াসাঁকো থানা ও বন্দর এলাকার একাধিক থানা এই তালিকাভুক্ত। নারকেলডাঙা থানার তরফে তলবও করা হয়েছিল নূপুর শর্মাকে। কিন্তু হাজিরা দেননি ওই বহিষ্কৃত বিজেপি নেত্রী। চার সপ্তাহ সময় চেয়েছিলেন তিনি।এবার তাকে তলব করল আর্মহাস্ট্র স্ট্রিট থানা। কিন্তু তিনি আদৌ হাজিরা দেবেন কি না, সেটাই এখন দেখার। যদিও মনে করা হচ্ছে এবারেও তিনি হাজিরা দেবেন না সম্ভবত।

অন্যদিকে নূপুরের বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানাতেও একটি এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল। নূপুরের বিরুদ্ধে শান্তিভঙ্গের প্ররোচনা দেওয়া, হুমকি দেওয়া-সহ নানা ধারায় মামলা করা হয়েছে। নূপুরকে দ্রুত গ্রেফতার করা না হলে প্রয়োজনে সুপ্রিম কোর্টে আবেদন করার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন ওই অভিযোগকারী।

উল্লেখ্য গত সোমবার কলকাতা পুলিশের কাছে তার হাজিরা দেওয়ার কথা ছিল। তার জীবনের ঝুঁকি রয়েছে এই মর্মে কলকাতা পুলিশকে একটি ইমেল পাঠিয়েছেন নূপুর। সেই ইমেলে তিনি চার সপ্তাহ পরে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে পারবেন বলে জানিয়েছেন। তবে পুলিশের পক্ষে তাকে পরবর্তী কোন দিনক্ষণ জানানো হয়েছে কি না, তা জানা যায় নি।নূপুরের মন্তব্যের জেরে বিক্ষোভ শুরু হয়েছিল গোটা দেশে। আঁচ পড়ে বাংলাতেও। চলতি মাসের মাঝামাঝি সময়ে হাওড়ার বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ হয়েছে। আগুনে পুড়েছে গাড়ি-দোকান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জোড় হাতে শান্তি বজায় রাখতে বলেছিলেন। আরও বলেছিলেন, অন্য রাজ্যের নেতাদের করা অন্যায়ের ফল কেন ভুগবে বাংলার আমজনতা? তার চেয়ে বিজেপি নেত্রীর বিরুদ্ধে বাংলার বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করা হোক। চিঠি লেখা হোক রাষ্ট্রপতিকে। তারপর থেকে রাজ্যের একাধিক থানায় এই এফআইআর দায়ের হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম


Categories