Prothom Kolkata

Popular Bangla News Website

ছুটে আসছে ট্রেন, লাইনে পড়ে গেলেন বৃদ্ধ ! তারপর যা ঘটল দেখলে গায়ে কাঁটা দেবে

।। প্রথম কলকাতা ।।

হয়ত আর কিছু সেকেন্ডের অপেক্ষা, তার পরেই এক বৃদ্ধের শরীর উপর দিয়ে ছুটে যেত ট্রেন। তবে এক্ষেত্রে নায়কের ভূমিকায় কাজ করেছেন একজন রেল কর্মী। আসলে এনারাই হলেন বাস্তবের নায়ক। এর আগেও বহুবার দেখা গিয়েছিল ট্রাফিক পুলিশদের নায়কের ভূমিকায়। কখনো বা নির্ভয়ে ঝাঁপিয়ে পড়েছেন চলন্ত বাসের সামনে ছোট্ট শিশুর প্রাণ বাঁচাতে আবার কখনো বা নিজের হাতে তারা রাস্তার ময়লা পরিষ্কার করেছেন। এবার নায়কের ভূমিকায় দেখা গেল এক রেল কর্মীকে, যিনি নিজের প্রাণের পরোয়া না করে এক বৃদ্ধের প্রাণ বাঁচালেন।

প্ল্যাটফর্মে ট্রেন ঢুকতে হাতে গোনা হয়ত আর কয়েক সেকেন্ড বাকি। সেই সময় সবুজ পতাকা হাতে নিয়ে ওই রেল কর্মী দেখতে পেলেন এক বৃদ্ধ প্ল্যাটফর্ম থেকে রেল লাইনে পড়ে গিয়েছেন। তিনি মুহূর্তে দেরি না করে দৌড়ে লাইনে গিয়ে ঝাঁপ দেন। তারপর সেই বৃদ্ধকে মৃত্যুর হাত থেকে রক্ষা করেন। এই ঘটনার পর থেকেই বেশ হৈচৈ পড়ে গিয়েছে , অনেকেই তারিফ করছেন ওই ব্যক্তির।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ খড়্গপুর ডিভিশনের বালিচক স্টেশনে।

আসা ট্রেনটিকে সবুজ সঙ্কেত দেওয়ার জন্য রেলকর্মী এইচ সতীশ কুমার প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিলেন। ঠিক সেই সময় তিনি দেখতে পাওয়ার এক বৃদ্ধ প্ল্যাটফর্ম থেকে রেল লাইনে পড়ে গিয়েছেন। তিনি বিন্দুমাত্র অন্য কিছু না ভেবে দ্রুত দৌড়ে গিয়ে লাইনে ঝাঁপ দেন। দ্রুত ওই বৃদ্ধকে রেললাইন থেকে নিয়ে প্ল্যাটফর্মের উল্টো দিকে নিয়ে যান । তার পরেই দেখা যায় কিছুক্ষণের মধ্যে ট্রেনটি স্টেশনে ঢোকে। আর মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে দুজনের প্রাণ বেঁচে গিয়েছে । রেলকর্মীর কৃতিত্ব সিসিটিভি ক্যামেরায় দেখে বহু মানুষ বাহবা জানাচ্ছেন , পাশাপাশি রেল কর্তৃপক্ষ এই ধরনের কাজে অত্যন্ত খুশি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories