Prothom Kolkata

Popular Bangla News Website

এবার থেকে বাড়তি ভাতা পাবেন WBPS অফিসাররা, নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

।।প্রথম কলকাতা।।

রাজ্য প্রশাসনের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ পুলিশ। আর সেই স্তম্ভের উন্নতিতে বেশ কয়েকটি নয়া পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে রাজ্য পুলিশের ডিজি এবং অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে সেসব সিদ্ধান্তের কথা জানালেন তিনি। রাজ্য পুলিশে নতুন করে নিয়োগ, পদোন্নতি, ভাতাবৃদ্ধিতে একাধিক সুবিধা মিলবে এবার থেকে। এছাড়া ডব্লুবিপিএস বা রাজ্য পুলিশের জন্য পৃথক সংগঠন গড়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মমতা জানিয়েছেন এবার থেকে এএসপি ও এসডিপিওরা পাবেন বিশেষ ভাতা।

এএসপিদের জন্য মাসে ২৫০০ টাকা ও এসডিপিওদের জন্য মাসে ২০০০ টাকা ভাতা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।এতদিন রাজ্যে ডব্লুবিপিএসের কোন ওয়েলফেয়ার সংগঠন ছিল না। ছিল না কোন ফোরামও। তাই তাদের সুবিধার্থে একটা ওয়েলফেয়ার ফোরামের ঘোষণা করলেন মমতা। এই ফোরামের নাম হল দ্য ওয়েস্ট বেঙ্গল স্টেট পুলিশ সার্ভিস অফিসার্স ফোরাম।নবান্ন সূত্রে খবর এই ফোরামের মাধ্যমে ৬৩০ জন ডব্লুবিপিএস অফিসার উপকৃত হবেন। মমতা আশাবাদী এই ফোরামের মাধ্যমে তারা তাদের সুবিধা অসুবিধার কথা গুলো তুলে ধরতে পারবেন।

মমতা জানিয়েছেন যে বাংলায় পুলিশ সার্ভিসের অফিসারদের কর্মদক্ষতার স্বীকৃতি দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয় ডব্লুবিপিএসদের ডব্লিউবিসিএস অফিসারদের মত ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল এদিন। এছাড়াও নতুন করে ২০০ ডব্লিউবিসিএস ও ২০০ ডব্লিউবিপিএস নেওয়া হবে। এছাড়াও পুলিশের উর্দি কেনার জন্য এতদিন ২০০ টাকা করে দেওয়া হতো এখন এটা বাড়িয়ে বছরে ১৫ হাজার টাকা করা হল। এবার এসডিপিওরা মাসে ২০০০ টাকা অতিরিক্ত ভাতা পাবেন।অ্যাডিশনাল এসপি মাসে ২৫০০ টাকা বাড়তি ভাতা পাবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories