Prothom Kolkata

Popular Bangla News Website

POCO F4 : মাত্র ৩৮ মিনিটে ফুল চার্জ, লঞ্চ হল ফাস্ট প্রসেসরযুক্ত POCO-র নতুন 5G স্মার্টফোন

1 min read

।। প্রথম কলকাতা ।।

5G স্মার্টফোন নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে। এই উৎসাহ আরও কিছুটা বাড়িয়ে দিতে চলে এল POCO F4 5G স্মার্টফোন। ফাটাফাটি ফিচার্স ছাড়াও এই স্মার্টফোনের সাথে একাধিক অফার দেওয়ার ঘোষণা করেছে POCO। এই স্মার্টফোনের প্রথম সেলে যারা এটি কিনবেন তাদেরকে ১ বছরের ডিজনি প্লাস হটস্টারের (Disney+Hotstar) সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে। এর পাশাপাশি ২ মাসের ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশনও পাওয়া যাবে এই স্মার্টফোনের সাথে।

POCO F4 5G এর দাম এবং প্রাপ্যতা

আগামী ২৭ জুন ফ্লিপকার্টের মাধ্যমে এটির সেল শুরু হবে। এই স্মার্টফোন পাওয়া যাবে তিনটি রঙ এবং তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। প্রথম ভ্যারিয়েন্ট হল ৬ GB RAM ও ১২৮ GB স্টোরেজ, এটির দাম ২৭,৯৯৯ টাকা। দ্বিতীয় ভ্যারিয়েন্ট ৮ GB RAM ও ১২৮ GB স্টোরেজ, যার দাম ২৯,৯৯৯ টাকা। তৃতীয় ভ্যারিয়েন্ট ১২ GB RAM ও ২৫৬ GB স্টোরেজ, এটির দাম রয়েছে ৩৩,৯৯৯ টাকা।

তবে প্রারম্ভিক অফার হিসাবে ফোনটি যথাক্রমে ২৩,৯৯৯ টাকা, ২৫,৯৯৯ টাকা এবং ২৯,৯৯৯ টাকায় পাওয়া যাবে। এই অফারের মধ্যে রয়েছে ১ হাজার টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট এবং SBI ব্যাঙ্কের ডেবিট/ক্রেডিট কার্ড এবং EMI-এ ৩ হাজার টাকা ছাড়৷ ডিভাইজটি নাইট ব্ল্যাক, নেবুলা গ্রিন এবং মুনলাইট সিলভার রঙের বিকল্পগুলিতে উপলব্ধ।

POCO F4 5G স্মার্টফোনের ফিচার্স

১২০Hz রিফ্রেশ রেট, ৩৬০Hz টাচ স্যাম্পলিং রেট, ডলবি ভিশন, ২৪০০ x ১০৮০ পিক্সেল রেজোলিউশন, কর্নিং গরিলা গ্লাস ৫ লেয়ার এবং ১৩০০ পিই ব্রাইটনেস রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চি ফুল HD+ E4 AMOLED ডিসপ্লে। এটিতে রয়েছে Qualcomm Snapdragon 870 প্রসেসর যা Adreno GPU এর সাথে যুক্ত। এই ডিভাইজটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক MIUI ১৩ অপারেটিং সিস্টেম পরিচালিত হবে। পাশাপাশি ৩ GB পর্যন্ত ভার্চুয়াল RAM এর সাপোর্ট রয়েছে।

POCO F4 এ ট্রিপল রিয়ার ক্যামেরা স্পেসিফিকেশন দেওয়া হয়েছে। এর মধ্যে প্রাইমারি সেন্সর ৬৪ মেগালিক্সেল, একটি ১১৯ ডিগ্রী FoV সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এটির সামনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল সেলফি শুটার।

কানেক্টিভিটি বৈশিষ্ট্যের মধ্যে উল্লেখযোগ্য 5G, 4G VoLTE, Wi-Fi 6, Bluetooth 5.1, GPS এবং USB Type-C পোর্ট। এটির ব্যাটারি ক্যাপাসিটি ৪,৫০০ mAh এবং ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। সংস্থার দাবি, ১০০ শতাংশ চার্জ হতে সময় এটি সময় নেবে মাত্র ৩৮ মিনিট। ফোনটির সামগ্রিক ওজন ১৯৫ গ্রাম।

Categories