Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: কল্পতরু মমতা, রাজ্যে প্রথমবার ডব্লুবিপিএস অফিসারদের জন্য খোলা হচ্ছে ওয়েলফেয়ার সংগঠন

।।প্রথম কলকাতা।।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ আইপিএস আইএএসদের জন্য একেবারে কল্পতরু হয়ে উঠলেন মমতা। তিনি জানা ডব্লুবিসিএস অফিসারদের সংগঠন আছে
ডব্লুবিপিএস অফিসারদের কোন ওয়েল ফেয়ার সংগঠন নেই। এবার সেই ফোরাম হবে। যে ফোরাম দ্বারা ৬৩০ জনের উপকার হবে। এর দ্বারা তারা তাদের সুবিধা অসুবিধা জানাতে পারবেন।

মমতা জানান ডব্লুবিসিএস অফিসারদের প্রোমোশনের প্রতি পর্যায়ে বাড়তি ইনক্রিমেন্ট হবে। ডব্লুবিপিএস অফিসারদের ডব্লুবিসিএসদের মত ভাতা দেওয়া হবে। একজন যদি তাড়াতাড়ি প্রোমোশন পায় তার কাজে বাড়তি আগ্রহ থাকে। এই ফোরাম দেখে অন্য রাজ্যও আগ্রহ পাবে অনুসরণ করবে বলে আশাবাদী মমতা।এদিন তিনি জানান রাজ্যে মোট ৬ জন ডিএসপি পদোন্নতি পেয়ে এএসপি হলেন। ৬ জন অ্যাডিশনাল এসপি থেকে এসপি হলেন। অ্যাডিশনাল এসপিকে ২৫০০টাকার বাড়তি ভাতা দেওয়া হবে।

এসডিপিও মাসে ২০০০টাকা বাড়তি ভাতা পাবেন।বাংলার পুলিশ অফিসারদের দেওয়া হল কর্মদক্ষতার স্বীকৃতি। বরাদ্দ বাড়ানো হল উর্দির জন্যেও৷ নতুন ২০০ ডব্লুবিপিএস ও ডব্লুবিসিএস অফিসার নেওয়া হবে। এছাড়াও আরও আইপিএস আইএএস নিয়োগ হবে।তিনি জানান রাজ্যের পুলিশ অনেক কাজ করে তাই তিনি যতটা পারলেন তাদের জন্য করলেন। সব মিলিয়ে তার এই ঘোষণায় যে পুলিশ মহলে খুশির হাওয়া তা বলাই বাহুল্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories