Prothom Kolkata

Popular Bangla News Website

Hyundai Casper : গাড়ির লুক দেখেই প্রেমে পড়ে যাবেন, মাত্র ৪ লাখে হুন্ডাইয়ের নতুন কম্প্যাক্ট SUV

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে এই মুহূর্তে হুন্ডাইয়ের (Hyundai) একাধিক গাড়ি স্বমহিমায় রাস্তায় অবতরণ করেছে। এই তালিকায় আরও এক নতুন নাম যোগ করতে চলেছে দক্ষিণ কোরিয়ার এই গাড়ি সংস্থা। এই নতুন গাড়ি হল কম্প্যাক্ট SUV Hyundai Casper যা খুব শীঘ্রই লঞ্চ হতে পারে এ দেশে। উল্লেখ করার বিষয়, এই গাড়ি যখন গতবছর দক্ষিণ কোরিয়ায় লঞ্চ করে হুন্ডাই তার প্রথম দিনেই ১২ হাজার বুকিং জমা পড়ে সংস্থার কাছে।

বিগত সময়ে একের পর এক গাড়ি লঞ্চ করে চলেছে সংস্থা। বিশেষ করে, ভারতে লঞ্চ হয়েছে Hyundai Grand i10 Nios, Hyundai Venue Facelift। এগুলির পাশাপাশি আসন্ন গাড়ির তালিকায় রয়েছে Hyundai Ioniq 5 (এটি একটি বৈদ্যুতিক গাড়ি), Hyundai Tucson, Hyundai Verna, Hyundai Konic (এটিও বৈদ্যুতিক গাড়ি) এবং Hyundai Venue N Line।

গত কয়েক বছরে ভারতে ব্যাপক সাড়া ফেলেছে কম্প্যাক্ট SUV গাড়ি। Hyundai Casper লঞ্চ হলে এই গাড়ি কড়া প্রতিযোগিতা দেবে Tata Punch, Citroen C3 এর মতো লো বাজেট গাড়িগুলিকে। তবে Hyundai Casper এর সম্ভাব্য দাম উপরোক্ত সমস্ত গাড়িগুলিকে পিছনে ফেলবে। এক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী এই গাড়ির সম্ভাব্য প্রারম্ভিক মূল্য হতে পারে ৪ লক্ষ টাকা।

এই কম্প্যাক্ট SUV গাড়িকে অনেকে Venue এর ছোট ভার্সন বা ‘Baby Venue’ বলেও অভিহিত করছেন। ক্যাসপারের ইঞ্জিন সম্পর্কে যতটুকু জানা গিয়েছে তা হল, এটি একটি ১.১ লিটার ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে, যা ৬৯ PS পর্যন্ত শক্তি উৎপন্ন করতে সক্ষম। এছাড়াও ১.২ লিটার ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিনের বিকল্পও থাকতে পারে। Hyundai Casper এ ৫ স্পীড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন এই দুই গিয়েরবক্সের থাকারই সম্ভাবনা প্রবল। তবে আপনার কাছে ম্যানুয়াল ও অটোমেটিক বেছে নেওয়ার বিকল্প থাকবে।

এই চার চাকায় ডুয়াল টোন ইন্টেরিয়র, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কার প্লে সাপোর্ট সহ ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, অ্যাডজাস্টেবল হ্যান্ডরেস্ট, কানেক্টেড কার টেকনোলজি, রিভার্স পার্কিং ক্যামেরা, ডুয়াল এয়ারব্যাগ এবং কি-লেস এন্ট্রি সহ একাধিক ফিচার্স ও নিরাপত্তা বৈশিষ্ট পেয়ে যাবেন।

Categories