Prothom Kolkata

Popular Bangla News Website

মাদক মামলায় মিলছেনা স্বস্তি, ফের জিজ্ঞাসাবাদের মুখে রিয়া-শৌভিক, নতুন করে সমন পাঠালো NCB

1 min read

।।  প্রথম কলকাতা ।।

গত ১৪ জুন ছিল সুশান্ত সিং রাজপুতের মৃত্যু বর্ষিকী। মৃত্যুর দুবছর কেটে গেলেও মাদক মামলা থেকে রেহাই পেল না তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই শৌভিক চক্রবর্তী। গতকাল তথা বুধবার এনসিবির তরফ থেকে ফের তাঁদের মাদক মামলায় জড়ানোর সমন পাঠানো হয়। প্রসঙ্গত, আরিয়ান মামলায় এনসিবির বিরুদ্ধে অভিযোগ ওঠার পর সুশান্ত মাদক মামলা নিয়ে বেশ চাপে ছিল এই কেন্দ্রীয় সংস্থা। তবে বুধবার মুম্বইয়ের আদালতে এই মামলার যে ড্রাফট চার্জ পেশ করেছে এনসিবি সেখানে নাম রয়েছে রিয়া, শৌভিকের।

সরকারি আইনিজীবী অতুল সরপান্ডে আদালতকে জানান, চার্জশিটে মতো ৩৩ জন অভিযুক্তের নাম রয়েছে। এবং যে সকল অভিযুক্তের নাম রয়েছে সেই তালিকায় তাঁদের বিরুদ্ধে এদিন চার্জ গঠনের জন্য তথ্য-প্রমাণ পেশ করল কেন্দ্রীয় সংস্থা।প্রসঙ্গত, ২০২০ সালের সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কাণ্ডে অভিযুক্তদের তালিকায় উঠে এসেছিলো রিয়া চক্রবর্তীর নাম। একই সাথে রিয়ার বিরুদ্ধে উঠেছিল আর্থিক তছরূপের অভিযোগ। সেই মতোই তদন্ত শুরু করেছিল ইডি। পাশাপাশি মাদক মামলায় জড়িয়েছিল তাঁর নাম।

যার জেরে ২০২০ সালে ৭ সেপ্টেম্বর এনসিবির হাতে গ্রেফতার হয়েছিলেন রিয়া। প্রায় এক মাস বাইকুল্লা জেলে কাটানোর পর ৫ অক্টোবর শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছিল অভিনেত্রীকে। তদন্তে যথাযথ প্রমান না মেলায় কিছুদিনের মধ্যেই জামিনে ছাড়া পেয়েছিলেন রিয়া। যদিও রিয়ার আইনজীনী সতীশের দাবি, রিয়ার কাছ থেকে কোনও মাদক উদ্ধার করতে পারেনি এনসিবি। কেবল মাত্র হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতেই মামলা সাজানো হয়েছিল।

তবে এদিন, সরকারী আইনজীবী অতুল সরপন্ডে জানান, চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে যা বলা হয়েছে প্রায় সবকটি বহাল থাকছে। সরকারি আইনজীবীর কথায়, এদিন আদলতের সকল অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠনের কথা থাকলেও তা সম্ভবপর হয়নি কারণ বেশ কয়েকজন অভিযুক্ত অভিযোগ খারিজের আবেদন জানিয়েছেন আদালতে। সেই মামলার নিস্পত্তি না হওয়া পর্যন্ত চার্জশিট গঠন করা যাবে না। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১২ জুলাই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories