Prothom Kolkata

Popular Bangla News Website

মেঘলা আকাশ আর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ! ভিজবে কোন জেলা ? বিশদে জানাল হাওয়া অফিস

1 min read

।। প্রথম কলকাতা ।।

জুন মাস শেষ হতে চলল, তাও এখনো পর্যন্ত পুরোদমে বর্ষার মুখ দেখল না দক্ষিণবঙ্গ। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী উত্তরবঙ্গের ক্ষেত্রে বারংবার ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের ক্ষেত্রে সেভাবে বৃষ্টির পূর্বাভাস পাওয়া যায়নি। যদিও গত কয়েকদিনে আবহাওয়া কিছুটা হলেও ঠাণ্ডা ছিল। কখনো বা মেঘলা আবার কখনো বা হালকা ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার কলকাতা সহ আশেপাশের এলাকাগুলিতে মেঘলা আকাশ থাকবে।

যদি দেশের নিরিখে দেখা যায় তাহলে উত্তর-পূর্ব ভারতের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । এছাড়াও আগামী পাঁচ দিন ভারী বৃষ্টিপাত হতে পারে কেরালা ,কর্ণাটক, গোয়া, কোঙ্কন প্রভৃতি জায়গায়। অপরদিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ছত্তিশগড়, ঝাড়খণ্ড, ওড়িশা, বিহার সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

হাওয়া অফিসের সূত্র অনুযায়ী, ২৫শে জুন সকালের মধ্যে উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিং আর আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে । এছাড়া উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে । অপরদিকে দক্ষিণবঙ্গের সেভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা খুবই কম। তবে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

২৩শে জুন অর্থাৎ বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে এই মুহূর্তে পশ্চিমবঙ্গের জেলেদের জন্য আবহাওয়াজনিত কোন সতর্কীকরণ নেই। পূর্ব মেদিনীপুর জেলার কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । তাই বজ্রপাতের সময় স্থানীয় বাসিন্দাদের নিরাপদে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories