Prothom Kolkata

Popular Bangla News Website

ইলেকট্রিক লাইন কেটে দেওয়ার মেসেজ! লুকিয়ে ভয়ঙ্কর বিপদ, বাঁচতে অবশ্যই পড়ুন

।। প্রথম কলকাতা ।।

আপনার ফোনে হঠাৎ করেই একটি মেসেজ এল। যেখানে স্পষ্ট ভাবে বলেই দেওয়া হয়েছে, মেসেজটি এসেছে ইলেকট্রিক অফিস থেকে। আপনি যদি এখনও পর্যন্ত গত মাসের বিল না পেমেন্ট করে থাকেন তাহলে ওই দিন রাতের মধ্যেই আপনার বাড়িতে থাকা ইলেকট্রিক সংযোগের কাজ বন্ধ করে দেওয়া হবে। স্বাভাবিকভাবেই আপনি এই ধরনের মেসেজে খুব ভয় পেয়ে যাবেন । তারপর ভাবতে শুরু করবেন, আপনি গত মাসের ইলেকট্রিক বিল ঠিকঠাকভাবে পেমেন্ট করেছেন কিনা ।

তারপর যখন ভাববেন যে আপনি তো সত্যি পেমেন্ট করেছেন , তাহলে মেসেজ কেন ! শুধু তাই নয়, এই মেসেজের সঙ্গে একটি ফোন নাম্বার দেওয়া রয়েছে। যেখানে বলা হচ্ছে খুব দ্রুত ইলেকট্রিসিটি অফিসারের সঙ্গে যোগাযোগের জন্য যেন ওই নম্বরে ফোন করা হয়। এই নম্বরের মধ্যেই লুকিয়ে রয়েছে জালিয়াতির ফাঁদ, এখানে ফোন করলেই আপনি সর্বস্বান্ত হয়ে যেতে পারেন।

বর্তমানে বহু মানুষের ফোনে এই ধরনের মেসেজ আসছে। যারা বিষয়টিকে নিয়ে একটু বিবেচনা করে দেখছেন তারা এইসব থেকে বেঁচে যাচ্ছেন । আর যারা প্রথমেই ওই মেসেজে থাকা ফোন নম্বরে ফোন করছেন তারা জালিয়াতির শিকার হচ্ছেন। দিনের পর দিন এই ধরনের অপরাধমূলক কাজ বেড়েই চলেছে। যার কারণে সরকারি তরফ থেকে নানান ধরনের সতর্কতা মূলক প্রচার করা হয়। সম্প্রতি এই ধরনের মেসেজ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে, আর সেখানে দেওয়া ফোন নাম্বারে ফোন করে ইতিমধ্যেই অনেকে বিপদে পড়েছেন।

তাই ভুল করেও এই ধরনের মেসেজ আপনার ফোনে এলে, ওই নাম্বারে ফোন করবেন না, না হলে টাকা খোয়াতে পারেন। আর এই সবের পিছনে রয়েছে জামতারা গ্যাং। এর আগেও বহুবার দেখা গিয়েছিল জামতারা গ্যাংয়ের ফাঁদে পা দিয়ে অনেকেই নানান ধরনের বিপদের সম্মুখীন হয়েছেন।

এই গ্যাং বিদ্যুৎ সংযোগ কাটার অজুহাতে সাধারণ মানুষের কাছ থেকে কৌশলে ব্যাংকের সমস্ত ডিটেলস জেনে নেয়, তারপর হাতিয়ে নেয় টাকা। তাই অবশ্যই এই জালিয়াতি চক্র থেকে বাঁচতে এই ধরনের ভুয়ো মেসেজ এড়িয়ে চলুন। যদি মেসেজ আসে তাহলে সরাসরি ইলেকট্রিসিটি অফিসে গিয়ে যোগাযোগ করুন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories