Prothom Kolkata

Popular Bangla News Website

আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পূর্ণ করলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা, দিলেন আবেগঘন বার্তা

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার ভারত অধিনায়ক রোহিত শর্মা তাঁর আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পূর্ণ করেছেন। তিনি বলেছেন এই যাত্রা বাকি জীবনের জন্য লালন করবেন। ২০০৭ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হয় ৩৫ বছর বয়সী এই ভারতীয় তারকার। তারপর থেকে, রোহিত ২৩০ ওডিআই, ১২৫ টি-টোয়েন্টি এবং ৪৫ টেস্ট খেলেছেন। জাতীয় দলের জার্সি গায়ে সমস্ত ফর্ম্যাট মিলিয়ে ১৫,৭৩৩ রান করেছেন।

রোহিত তাঁর প্রিয় জার্সিতে ১৫ বছর পূর্ণ করার পর টুইটারে একটি পোস্টে বলেছেন, “ভারতের হয়ে আমার অভিষেক হওয়ার পর থেকে আজ আমি আন্তর্জাতিক ক্রিকেটের ১৫ বছর পূর্ণ করলাম। এটি কী একটি যাত্রা ছিল, অবশ্যই এটি আমি লালন করব। আমার বাকি জীবনের জন্য।” ভারত অধিনায়ক আরও বলেন, “আমি শুধু সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা এই যাত্রার অংশ হয়েছে এবং যারা আমাকে আজকে খেলোয়াড় হতে সাহায্য করেছে তাদের জন্য বিশেষ ধন্যবাদ।” তিনি আরও যোগ করেছেন, “সমস্ত ক্রিকেটপ্রেমী, ভক্ত এবং সমালোচকদের কাছে দলের প্রতি আপনার ভালবাসা এবং সমর্থনই আমাদের সেই বাধাগুলি অতিক্রম করে যা আমরা অনিবার্যভাবে অতিক্রম করি।”

বিরাট কোহলি টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে পদত্যাগ করার পরে এবং গত বছর ওডিআই অধিনায়কের পদ থেকে বরখাস্ত হওয়ার পর রোহিতকে সাদা বলের ফর্ম্যাটে ভারতের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের পরাজয়ের পর কোহলি এই বছরের শুরুতে দায়িত্ব ত্যাগ করার পর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) রোহিতকে টেস্ট অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করে। বিসিসিআই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের জন্য রোহিতকে বিশ্রাম দিয়েছিল। যা বেঙ্গালুরুতে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার পর ২-২ সিরিজ ড্র হয়। বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পঞ্চম টেস্টে ভারতের নেতৃত্বে ফিরবেন রোহিত। টেস্ট ম্যাচটি ২০২১ সালের ইংল্যান্ড সফরের অংশ। গত বছর কোভিড মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল। পঞ্চম টেস্ট শুরু হবে ১ জুলাই।

Categories