Prothom Kolkata

Popular Bangla News Website

শেষ হল ডিজিটাল রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতা, বিজয়ী কারা? পুরস্কার কী পেলেন? দেখে নিন তালিকা

1 min read

।।  প্রথম কলকাতা ।।

এই প্রথম। এবছর রবীন্দ্রজয়ন্তীর সময় ‘মেড-ইন-ইন্ডিয়া’ করাওকে অ্যাপ স্টারমঞ্চ (‘Made in India’ karaoke app StarManch) তাঁদের প্রথম ডিজিটাল রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতার ঘোষণা করেছিল। যেখানে ভারত ছাড়াও পৃথিবীর বিভিন্ন প্রান্ত যেমন, ইংল্যান্ড, আমেরিকা ও বাংলাদেশ সহ বিভিন্ন দেশের প্রায় ১২৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। সম্প্রতি, আগের ঘোষণা অনুযায়ী, জানা গিয়েছিল এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী যারা বিজয়ী হবেন তারা স্টারমঞ্চের নতুন মিউজিক অ্যালবামে কাজ করার সুযোগ পাবে।

আর সেই মতোই মঙ্গলবার দক্ষিণ কলকাতার একটি ক্যাফেতে এই প্রতিযোগিতার বিজয়ীদের নিয়ে ঘোষণা করা হল একটি নতুন মিউজিক অ্যালবাম যেখানে গান গেয়েছেন বিজয়ীরা সকলেই।এদিনই সাংবাদিক বৈঠকে সুরকার জয় সরকার, কবি শ্রীজাত, গায়ক শ্রীকান্ত আচার্য এবং গায়িকা শ্রাবনী সেনের মতো বিশিষ্টদের উপস্থিতিতে প্রতিযোগিতার সেরা তিন বিজয়ীদের নিয়ে এই কনফারেন্স আয়োজিত হয়েছিল। সেখানেই ঘোষণা করা হয় তিন সেরা প্রতিযোগীর নাম। তারা হলেন, সুকান্ত চ্যাটার্জী, শাওলি ভট্টাচাৰ্য, প্রধুমিতা ব্যানার্জী।

শ্রীকান্ত ভট্টাচাৰ্য এবং শ্রাবনী সেনের বিচার করা এই প্রতিযোগীদের জন্য পুরস্কার বাবদ রাখা হয়েছে বিশেষ উপহার।প্রথমজন সুকান্ত চ্যাটার্জী পেয়েছেন, নগদ ২৫ হাজার টাকা। দ্বিতীয় প্রতিযোগী শাওলি ভট্টাচাৰ্য পান নগদ, ১৫ হাজার টাকা। তৃতীয় জন তথা প্রধুমিতা ব্যানার্জী পেয়েছেন ১০ হাজার টাকা। বলাইবাহুল্য কোভিড মহামারীর প্রকোপে যখন সমগ্র বিশ্বের মানুষ গৃহবন্দী ছিলেন, তেমন এক সময়ে ডিজিটাল মাধ্যমে এমন রবীন্দ্রসাধনার প্রয়াস সত্যিই অনবদ্য।

এই প্রতিযোগিতা রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও শ্রোতাদের কাছে এক অন্য আবেদন নিয়ে পৌঁছে গিয়েছিল সেই সময়ে।উল্লেখ্য, এবিষয়ে এদিন স্টার মঞ্চের সিইও রণিদীপ ভট্টাচাৰ্য এবিষয়ে জানিয়েছেন, “স্টারমঞ্চ নিজেদের প্রথম রবীন্দ্রসঙ্গীতের মিউজিক অ্যালবাম প্রযোজনা করছে।” একই সাথে তিনি জানান, ‘এই অ্যালবামের দায়িত্বে থাকবেন সুরকার জয় সরকার। তাঁর সুরেই গান গাওয়ার সুযোগ পাবে বিজয়ীরা।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories