Prothom Kolkata

Popular Bangla News Website

‘ডুডু নয়, বলুন দুদু’, সোশ্যাল মিডিয়ায় নেটিজেনকে কটাক্ষ স্বস্তিকার, কারণ কী?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বুধবার। ঘড়ির কাটাতে রাত ৮ টা। সকলেই দিনের শেষে যখন বিশ্রাম নিতে ব্যস্ত। ঠিক তখনই সোশ্যাল মিডিয়ায় কার্যত বোমা ফাটালেন টলিউডের ঠোঁট কাঁটা অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। বরাবরই স্পষ্টবক্তা তিনি। নিজের নিয়মে জীবন চালান। কে কী বলল, কী করলো তাতে কিছুই যায় আসেনা অভিনেত্রীর। তবে নেট নাগরিকদের কুমন্তব্যের মোক্ষম জবাব দিতে কখনোই পিছ পা হন না অভিনেত্রী। বুধবার তেমনই সোশ্যাল মিডিয়ায় কুমন্তব্য নিয়ে সরব নায়িকা। ফেসবুকে পোস্ট করে লিখলেন, “বলুন দুদু, ডুডু নয়। নোংরামো করতে গেলেও একটু শিক্ষা লাগে কাকু”।

সেই নিয়ে এখন হইচই সোশ্যাল মিডিয়ায়। মূহূর্তে ভাইরাল স্বস্তিকা মুখোপাধ্যায়ের সেই পোস্ট। কিন্তু হঠাৎ এই পোস্টের কারণ কী? কার উদ্দেশেই বা এই বার্তা নায়িকার? জানা জায়, গতকালই মুক্তি পেয়েছে স্বস্তিকার আসন্ন ছবি ‘শ্রীমতী’র নতুন গান 36-24-36’ (থারটি সিক্স-টোয়েন্টি ফোর-থারটি সিক্স)। এদিন সেই গান সমস্ত শ্রীমতীদের উদ্দেশ্যে পোস্ট করে স্বস্তিকা লিখেছিলেন, “ফিগার ঠিক রাখার সমস্ত কঠিন থেকে কঠিনতম উপায় এই গানে উপস্থিত! সকল শ্রীমতিদের জন্য ডেডিকেট করলাম।”

ঘটনার সূত্রপাত ঠিক এখান থেকেই। এদিন গান নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করার পর থেকেই ক্রমাগত এক নেটনাগরিকের কুমন্তব্যে ভরেছে কমেন্ট বক্স। অভিনেত্রী স্তন নিয়ে ক্রমাগত করে গেছেন অশ্লীল মন্তব্য। অভিনেত্রীও চুপ থাকার পাত্রী নন। ওই নেটনাগরিককে পালটা জবাব দিয়ে স্বস্তিকা লেখেন, “একটা মজার গান, তার কমেন্ট সেকশনে একটি অসভ্য লোক নোংরামি করেই চলেছে এবং তার প্রোফাইল লক করা। অনেক কথায় দেখছি বারবার লিখছে ‘ ডুডু’। আমি যতদূর জানি মেয়েদের বুক কে ইয়ারকি মেরে ‘দুদু’ বলা হয়, এসেছে ‘দুধ’ থেকে, কারন শিশুদের জন্য আমাদের বুকের দুধের চেয়ে বেশী পুষ্টিকর খাদ্য এখনও কোনও বিজ্ঞানী বের করতে পারেনি।’

একই সাথে মেয়েদের সবসময় ‘অবজেকটিফাই’ করার বিরোধিতা করে স্বস্তিকা লিখেছেন, ‘মেয়েদের বুক একটি সেক্সুয়াল অবজেক্ট, সবাই জানে। এই নিয়ে আলাদা চর্চার দরকার নেই, কিন্তু তাই বলে সবসময় কেবল অবজেক্টিফাই হয়েই যাব?আর নোংরামি করতে গেলেও একটু শিক্ষা লাগে। দুদু কে ডুডু বললে হয়না কাকু।’ প্রসঙ্গত, অভিনেত্রীর মন্তব্য নিয়েও নেট দুনিয়ায় পড়েছে শোরগোল। অনেকেই স্বস্তিকার মন্তব্যে সমর্থন জানালেও অনেকে আবার বিরোধিতাও করেছে। তবে সেসবে কোনোদিনই বিশেষ পাত্তা দেন নি অভিনেত্রী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories