Prothom Kolkata

Popular Bangla News Website

কয়লাপাচার কাণ্ডে আজ সিজিও কমপ্লেক্সে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব ইডির

1 min read

।।প্রথম কলকাতা।।

বৃহস্পতিবার কয়লাপাচার কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে তলব করল ইডি। সূত্রের খবর, বুধবার তলবের নোটিশ পাঠানো হয়েছে তাকে। অভিষেক-পত্নীকে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীদের বিশেষ দল।

রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সকে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলার নির্দেশ ইডি কর্তাদের। উল্লেখ্য, কয়েকদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। কয়লাপাচার মামলায় তরা জিজ্ঞাসাবাদ করেন রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। প্রায় সাত ঘণ্টা তাকে ম্যারাথন জেরা করা হয়।

এর আগে দিল্লিতে ইডির দফতরে একাধিকবার ডাকা সত্ত্বেও হাজিরা দেননি অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল চাইলে কলকাতায় গিয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। সেই সূত্রেই আজ সিজিও কমপ্লেক্সে তলব অভিষেক-জায়া রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।

সুপ্রিম কোর্টের নির্দেশেই এই জিজ্ঞাসাবাদ করা হবে। সুপ্রিম কোর্ট বলেছিল, রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার আগে সংশ্লিষ্ট এলাকার নগরপাল এবং উচ্চপদস্থ আধিকারিকদের জানাতে হবে। ইডি সূত্রে খবর, গতকালই রাজ্যের মুখ্যসচিব এবং বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে ইডি-র তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে, তারা আজ রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে। এই মামলায় ইতিমধ্যেই কয়েক বার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক। বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ করে সরব হয়েছেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories