Prothom Kolkata

Popular Bangla News Website

‘যশবন্ত সিনহা রাজনীতির ফেলে দেওয়া আইটেম, কিছুদিন পরই শহীদ হয়ে যাবেন’, কটাক্ষ সজলের

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে তাঁর তৃণমূলে যোগদান। একসময় তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর ঘনিষ্ট ছিলেন। আগামী ২৭ সে জুন মনোনয়ন দাখিল করতে চলেছেন তিনি। তাঁকে নিয়ে যথেষ্ট আশাবাদী তৃণমূল সহ একাধিক বিরোধী শিবির। কিন্তু, তাঁকে নিয়ে কী মনোভাব পোষণ করছে গেরুয়া শিবির? এ প্রসঙ্গেই বিজেপি নেতা সজল ঘোষের সঙ্গে কথা বললেন প্রথম কলকাতার প্রতিনিধি মৃত্যুঞ্জয় দাস।

বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা প্রসঙ্গে বিজেপি নেতা সজল ঘোষ জানান,“তিনি যদি বিজেপির মন্ত্রী থাকবেন, আজকে হঠাৎ সাম্প্রদায়িক নিরপেক্ষ হবেন। আর বিজেপিকে সেই দলই সাম্প্রদায়িক বলে গালি দেবে। এটা হতে পারে না। তবে, ভালো হয়েছেন তিনি প্রার্থী হয়েছেন। বিরোধীরা প্রার্থী না দিলে এই ভোট হতে পারত না। আমরাও জানতে পারতাম না ভারতবর্ষে রাষ্ট্রপতি নির্বাচন।”

যশবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁরা কতটা যোগ্য বলে মনে করেন? এই প্রশ্নের উত্তরে সজল ঘোষ জানান, “যোগ্য ও অযোগ্য বলে কিছু নেই। সংখ্যার নিরিখে ভোট হয়। সংখ্যা থাকলে উনি রাষ্ট্রপতি হবেন। সংখ্যা থাকলে আগামী নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন। যশবন্ত সিনহা হলেন রাজনীতির ফেলে দেওয়া আইটেম। যতটুকু নাম যেভাবে কামানো যায়। কিছুদিন তো লাইমলাইটে থাকবেন, সেটুকুই প্রাপ্তি, তারপর শহীদ হয়ে যাবেন।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories