Prothom Kolkata

Popular Bangla News Website

‘খুব শীঘ্রই সাইবার ক্রাইম রুখতে পদক্ষেপ নেওয়া হবে’, বিধানসভায় জানালেন মানস ভুঁইয়া

।।প্রথম কলকাতা।।

এই সময় দাঁড়িয়ে সাইবার ক্রাইম অত্যধিক মাত্রায় বেড়েছে। বহু মানুষ এর শিকার হচ্ছেন। এবার এই নিয়ে বিধানসভায় মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া। তিনি বলেন উদয়ন গুহ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন উত্থাপন করেছেন। মানস আরও জানান মানুষের সত্যিই খুব অসুবিধা হচ্ছে। মানুষ প্রতারিত হচ্ছেন অনেক ক্ষেত্রেই৷ বর্তমান সময়ে প্রযুক্তির মান যেহারে উন্নত হয়েছে তার ফলেই পাল্লা দিয়ে সাইবার ক্রাইমও বেড়েছে।

তিনি তার দফতরের উচ্চপদস্থ আধিকারিককে নির্দেশ দিয়েছেন কিছু পন্থা আবশ্যক ভাবে খুঁজে বার করতে। প্রয়োজনে গেজেটসের সাহায্য নিতে যাতে খাদ্য এবং ক্রেতা সুরক্ষা দফতরের এহেন কিছু থেকে মানুষকে রক্ষা করা যায়। এই প্রসঙ্গে তিনি জানান সাইবার ক্রাইম রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত জায়গাতেই বিশেষ সেল তৈরির নির্দেশ দিয়েছেন। তিনি বলেন এই সেলের সঙ্গে পুলিশের সমন্বয় করেই এই সমস্যার সমাধান করতে হবে।

তিনি বলেন সকলের সঙ্গে সমন্বয় সাধন করে একটা পথ বার কর‍তে হবে যার দ্বারা কল ড্রপ, এসএমএসে সমস্যার মত জায়গা গুলি থেকে রেহাই মিলবে। এই ক্ষেত্রে তিনি মনে করিয়ে দেন ট্রাই তথা কেন্দ্রের কথা। তিনি স্পষ্ট জানিয়ে দেন সবার একমত হওয়াটা জরুরি। ইতিমধ্যেই তিনি তার দফতরের আধিকারিককে নির্দেশ দিয়েছেন যে যত দ্রুত সম্ভব এই নিয়ে বৈঠক করে সমস্যার সমাধান করতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories