Prothom Kolkata

Popular Bangla News Website

বাজারে আসছে নতুন Ferrari, যা হয়ে উঠতে পারে আপনার ‘ড্রিম কার’

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইতালীর বিলাসবহুল গাড়ি নির্মাতা সংস্থা Ferrari নিয়ে আসছে তাদের আগামী সুপারকার (Supercar)। এদিন এক ইভেন্টে এই ঘোষণা করেছে Ferrari। কিছুদিন আগেই এই সংস্থা জানিয়েছিল, তারা ২০২৩ সাল থেকে ২০২৬ সালের মধ্যে ১৫ টি গাড়ি লঞ্চ করতে চলেছে। আসন্ন সুপারকারটি তারই সূচনা করবে। এটি হতে চলেছে একটি Purosangue SUV যা চলতি বছর সেপ্টেম্বর মাসে বাজারে আসবে।

১৯৮৪ সালে প্রথম 288 GTO গাড়ির মাধ্যমে এই ইউনিক ডিজাইনের সুপারকারের সূচনা করে Ferrari। তারপর ১৯৮৭ সালে F40 এবং ১৯৯৫ সালে লঞ্চ হয় F50। ২০০২ সালে লঞ্চ হয় পরবর্তী সুপারকার Enzo। ফ্ল্যাগশিপ রেঞ্জের শেষ সুপারকার লঞ্চ হয় ২০১৩ সালে যার নাম ছিল LaFerrari। ৯ বছর পর এই ধারা বজায় রাখতে চলেছে Purosangue SUV।

নতুন লুক, লাল রঙ এবং Ferrari এর লোগো দেওয়া এই গাড়িটির ডিজাইন দেখলে যে কারও চোখ জুড়িয়ে যেতে পারে। শুধু ডিজাইনেই নয়, ইঞ্জিনও রয়েছে বিশ্বমানের। ৪ লিটার V৮ হাইব্রিড ইঞ্জিন তিনটি বৈদ্যুতিক মোটরের সাথে যুক্ত। যার মধ্যে দুটি সামনের অ্যাক্সেলে অবস্থিত, অন্য মোটরটি ইঞ্জিন এবং গিয়ারবক্সের মধ্যে অবস্থিত৷ হাইব্রিড পাওয়ারট্রেনের সম্মিলিত পাওয়ার আউটপুট ৯৮৬ bhp এবং ৮০০ Nm টর্ক।

এমনও গুজব রটেছে, যে এই সুপারকারটি ফর্মুলা-১ প্রাপ্ত V১২ হাইব্রিড পাওয়ারট্রেনের আরও শক্তিশালী সংস্করণ বহন করবে, যা LaFerrari-তে আত্মপ্রকাশ হয়েছিল। তবে যাইহোক, ফেরারি এই নতুন স্পোর্টস কারটিতে V৮ ইঞ্জিনের চেয়ে কম কিছু ব্যবহার করা হবে তা আশা করা বৃথা। এক বিবৃতিতে সংস্থা জানিয়েছে, আমরা একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ অধ্যায়ে প্রবেশ করছি। নিজস্ব স্বতন্ত্র উপায়ে আগের চেয়ে আরও বেশি এগিয়ে যেতে পারবো বলে আশা রাখছি আমরা।

এই সুপারকার প্রসঙ্গে সংস্থা জানিয়েছে, তারা এই প্রথম SUV গাড়ি উন্মোচন করতে চলেছে। চার দরজা ও চার আসন সহ এই গাড়িটি ২০২২ সালের সেপ্টেম্বরে লঞ্চ হবে। পাশাপাশি এটির ইউনিক ফিচার, ডিজাইন, ইঞ্জিন, ওজন এবং ড্রাইভিং অভিজ্ঞতা এটিকে একটি সত্যিকারের ফেরারি করে তুলবে।

Categories