Prothom Kolkata

Popular Bangla News Website

Nothing Phone 1 এর জন্য লাখ লাখ টাকা দিতে প্রস্তুত! নিলামে দর শুনলে চমকে উঠবেন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিশ্বজুড়ে ব্যাপক চর্চায় রয়েছে আসন্ন স্মার্টফোন Nothing Phone 1। আগামী জুলাই মাসের ১২ তারিখে প্রকাশ পেতে চলেছে এই নবনির্মিত স্মার্টফোনটি। যদিও লঞ্চ হওয়ার আগেই এটির স্পেকস এবং ডিজাইন ফাঁস হয়ে গিয়েছে অনলাইনে। প্রস্তুতকারক সংস্থা, ২১ জুন তারিখ থেকে Stockx এ এই স্মার্টফোনটির প্রথম ১০০ ইউনিটের জন্য একটি নিলাম আয়োজন করে। ২৩ জুলাই অবধি এই নিলাম চলবে।

কিন্তু তাজ্জবের বিষয়, এই স্মার্টফোন নেওয়ার জন্য লাখ লাখ টাকার দর হাঁকিয়েছেন নিলামে অংশগ্রহণকারীরা। এখনও পর্যন্ত যে ব্যক্তি সর্বোচ্চ দর তুলেছেন তার অঙ্ক হল ২,৬৭৯ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.৫৬ লক্ষ টাকার সমান। যিনি সর্বোচ্চ দর তুলেছেন তাঁকে এই ফোনটি নিলাম শেষ হওয়ার ৩৫ দিনের মধ্যে দিয়ে দেওয়া হবে।

মুলত, বিশ্বের বিভিন্ন দেশে Nothing Phone 1 নিয়ে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে। জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি OnePlus এর সহ প্রতিষ্ঠাতা কার্ল পেই এই Nothing কোম্পানির সিইও। প্রাথমিক ভাবে অ্যাপেলকে (Apple) টেক্কা দেওয়ার জন্যই এই স্মার্টফোনের চিন্তাভাবনা করেছিলেন তিনি। উল্লেখ্য, ভারতে এই স্মার্টফোনটি লঞ্চ হবে জুলাই মাসের ১২ তারিখে। আপাতত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে, ভারতে এটির ৩০ হাজারের ঘরে থাকতে পারে। ফ্লিপকার্টে এটির লিস্টিং করা হবে।

Nothing Phone 1 এর কিছু স্পেসিফিকেশন

৬.৫৫ ইঞ্চি ফুল-এইচডি+ ডিসপ্লে OLED প্যানেল, ৯০Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে এটিতে। প্রসেসর রয়েছে Qualcomm Snapdragon 7 Gen 1 এবং এটির ব্যাটারি ক্যাপাসিটি ৪,৫০০ mAh। সাথে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এই স্মার্টফোনে ৮ GB RAM ও ১২৮ ইন্টার্নাল স্টোরেজ দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ফ্রন্টে মিলবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

Categories