Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ‘এখনই পদ ছেড়ে দিতে চাই, বিদ্রোহীরা চাইলেই ইস্তফা দিয়ে দেব’, বার্তা উদ্ভব ঠাকরের

1 min read

।। প্রথম কলকাতা।।

মহারাষ্ট্রে ঘোরতর রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে গতকাল থেকে। ৪০ জন বিধায়ককে নিয়ে অসম পাড়ি দিয়েছেন বিদ্রোহী শিবসেনা মন্ত্রী একনাথ শিন্ডে। যে কোন সময় মহাজোট সরকারের পতনের জল্পনা শুরু হয়েছে। এই পরিস্থিতির মধ্যে রাজ্যবাসীর উদ্দেশ্যে ফেসবুক লাইভে বিশেষ বার্তা দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। যেখানে তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, তাঁর ইস্তফাপত্র তিনি তৈরি করে রেখেছেন। বিধায়কেরা চাইলেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন তিনি।

ফেসবুক লাইভে এসে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে জানান, “কংগ্রেস বা এনসিপি যদি এরকম পরিস্থিতি তৈরি করত তাহলে অবাক হতাম না। কিন্তু আমার দলের নেতারাই করছে দেখে আশ্চর্য হচ্ছি। তেমন যদি সমস্যার কথা ওদের মনে হয়েছিল তাহলে ওরা এসে আমাকে বলতে পারতো, আপনি যোগ্য নন। আমি আমার ইস্তফাপত্র লিখে রেখেছি। এসে আমাকে শুধু বলো যে তোমাকে পদ ছাড়তে হবে। পদের জন্য লড়াই করব না। এখনই আমি পদ ছেড়ে দিতে চাই। বিদ্রোহীরা যদি চান তাহলে আমি ইস্তফা দিয়ে দেব। একজন বিরুদ্ধে ভোট দিলেও পদ ছেড়ে দেব। সামনে এসে বলুন।”

এরপর দলের আদর্শ প্রসঙ্গে উদ্ভব ঠাকরের বার্তা, “আমাদের নিঃশ্বাসের সঙ্গে জড়িয়ে রয়েছে হিন্দুত্ব। জনগণ আমায় মুখ্যমন্ত্রী বানিয়েছে। আমার দলের একজন নেতা অসমে গিয়ে আমাকে বলছেন আমরা নাকি হিন্দুত্ব ভুলে গিয়েছি। শিব সেনা আর হিন্দুত্ব একই মুদ্রার এপিঠ-ওপিঠ। শিব সেনা কখনও হিন্দুত্ব ছাড়বে না। আমি বালাসাহেব ঠাকরের আদর্শকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি।” তিনি আরও জানান,”আমি ইস্তফা দিতে তৈরি। মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে মাতোশ্রীতে চলে যাব। মুখ্যমন্ত্রীর পদ আসবে-যাবে। কিন্তু, মানুষের ভালোবাসা থেকে যাবে। বিগত দু’বছরে আমি জনগণের ভালোবাসা পেয়েছি। আমি ভাগ্যবান।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories