Prothom Kolkata

Popular Bangla News Website

উত্তরবঙ্গের পর এবার দুই বর্ধমান, মুখ্যমন্ত্রীর তিনদিনের সফর ঘিরে তুঙ্গে ব্যাস্ততা

।।প্রথম কলকাতা।।

সদ্যই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফিরেছেন উত্তরবঙ্গ থেকে। আর উত্তরবঙ্গ সফরের দিনকয়েকের মধ্যেই পরবর্তী সফরের প্রস্তুতি শুরু করে দিলেন মমতা। এবার ৩ দিনের জন্য দুই বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আসানসোলেও জনসভা করবেন তিনি।স্বাভাবিক ভাবেই তার এই সফরকে কেন্দ্র করে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জেলায়। সদ্য সমাপ্ত লোকসভা উপনির্বাচনে দলের বিপুল জয়ের পর আসানসোলে যাবেন মমতা। করবেন জনসভাও। বলাই বাহুল্য এই সভাকে ঘিরে উত্তেজনা তুঙ্গে।

লোকসভা উপনির্বাচনে আসানসোলে এবার প্রথম জিতেছে তৃণমূল। আর প্রথম বারই বিপুল ভোটে জয় পেয়েছে শাসক দল। বিজেপি প্রার্থীকে অগ্নিমিত্রা পলকে রেকর্ড ব্যবধানে হারিয়েছেন রাজ্যের শাসকদলের তারকা প্রার্থী শক্রঘ্ন সিনহা। আর তাই ভোটারদের ধন্যবাদ জানাতে ২৮ জুন শহরের পোলো গ্রাউন্ডে জনসভা করবেন মুখ্যমন্ত্রী। ৩ সফরের শেষদিন, ২৯ জুন দুর্গাপুরের সৃজনী হলে দুই বর্ধমানে প্রশাসনিক বৈঠকেও যোগ দেবেন তিনি। এর আগে, চলতি মাসের শুরুতেই ৩ দিনে সফরে উত্তরবঙ্গে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যে পালাবদলের পর প্রতিবছর মাটি উৎসব হয় পূ্র্ব বর্ধমানে।

মুখ্যমন্ত্রী নিজে সেই উৎসবের সূচনা করেন। এবারও তার ব্যতিক্রম হবে না।২৭ জুন, সোমবার পূর্ব বর্ধমানে মাটি উৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। সেদিনই বর্ধমান শহরের জনসভা। এই সফরকে কেন্দ্র করে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে বর্ধমান জুড়ে। স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রী আসছেন তাই এলাকার মানুষদের মধ্যেও যে উত্তেজনা থাকবে তা বলাই বাহুল্য। অন্যদিকে তৈরি হচ্ছে পুলিশ প্রশাসনও। যাতে এই সফরকে ঘিরে কোন বিশৃঙ্খলা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে। অন্যদিকে মনে করা হচ্ছে এই সফর থেকেও গুরুত্বপূর্ণ কিছু ঘোষণা করতে পারেন মমতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories