Prothom Kolkata

Popular Bangla News Website

Kashipur: কাশীপুরের একাধিক বাড়িতে ফাটল, ঘটনাস্থল পরিদর্শনে ডেপুটি মেয়র অতীন ঘোষ

1 min read

।। প্রথম কলকাতা।।

মেট্রো বিপর্যয়ের কারণে বউবাজারের একাধিক বাড়িতে ফাটল দেখা গিয়েছিল ।সেই আতঙ্ক কাটিয়ে উঠতে না উঠতেই আবারও শহর কলকাতার এক নম্বর ওয়ার্ড অর্থাৎ কাশীপুর এলাকার রতনবাবুর ঘাট সংলগ্ন চন্দ্রকুমার লেনে একাধিক বাড়ির দেওয়ালে ফাটল দেখা যায়। এছাড়াও ধস নামে ওই এলাকার রাস্তা গুলিতে। গত শনিবার থেকেই গঙ্গা লাগোয়া যে রাস্তা রয়েছে সেখানে ধস নামতে শুরু করে বলে জানা যায়স্থানীয় সূত্রে। এই ঘটনার খবর পাওয়ার পরে সেখানে গিয়ে উপস্থিত হয়েছিলেন এলাকার জনপ্রতিনিধি। আজ ঘটনাস্থল পরিদর্শনে সেখানে গিয়ে উপস্থিত হলেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ।

একই সঙ্গে তিনি ওই এলাকার বিধায়ক। প্রথম যখন এই ঘটনা স্থানীয়দের নজরে আসে তখন থেকেই এলাকার জনপ্রতিনিধি কার্তিক মান্না কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম সহ এলাকার বিধায়ক এর সঙ্গে আলোচনা করেছিলেন বলে জানা যায় । আর আজ ঘটনাস্থল পরিদর্শন করতে এলেন অতীন ঘোষ। তিনি জানান, এই ফাটল ধরার ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁরা আপাতত স্থানীয় একটি স্কুলে আশ্রয় নিয়েছেন । তাদের খাওয়া-দাওয়া থেকে শুরু করে সমস্ত প্রয়োজনীয় জিনিসের দায়িত্ব বর্তমানে স্থানীয় কর্মীরা নিয়েছেন বলে জানালেন তিনি।

পাশাপাশি তিনি জানান, পুরসভার তরফ থেকেও ক্ষতিগ্রস্থদের দায়িত্ব নেওয়া হয়েছে। বর্তমানে যাদের বাড়িতে ফাটল ধরেছে বা যাদের বাড়ির সামনের রাস্তা ধসে গিয়েছে সেই সমস্ত ব্যক্তিদেরকে যতটা সম্ভব সুযোগ-সুবিধা দেওয়া হবে এবং নতুন করে তাদের কোনো রকম ক্ষতির সম্মুখীন হতে দেওয়া হবে না। যার জন্য বর্তমানে কাজ শুরু করেছে কলকাতা পুরসভা। তবে এই ফাটলের আসল কারণ কী তা খুঁজে বের করতে আরও দু-একদিন সময় লাগবে বলে জানিয়েছেন তিনি। ফাটলের আসল কারণ ইঞ্জিনিয়াররা খুঁজে বের করতে পারলেই সমস্যা সমাধানের কাজে লেগে পড়বে পুরসভা।

রতনবাবুর রোড জেটি তৈরির কারণে বেশ কয়েকটি মাটির নিচের নিকাশি পাইপলাইন যেগুলি গঙ্গায় গিয়ে মুক্ত হত সেগুলিকে বর্তমানে বন্ধ করে দেওয়া হয়েছে। আর এই বিষয়টিকে ভাঙ্গনের প্রাথমিক কারণ হিসেবে মনে করা হচ্ছে। যদিও ভাঙ্গনের আসল কারণ খুঁজে বের করার জন্য ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে পুরসভার তরফ থেকে। স্থানীয় বিধায়ক অতীন ঘোষ জানান, যদিও গঙ্গা লাগোয়া দশটি বাড়িতে ভাঙ্গনের খবর পৌঁছে গিয়েছে কলকাতা পৌরসভার মেয়রের কাছে কিন্তু পুনরায় তিনি এদিনের বৈঠকে তাঁর দৃষ্টি আকর্ষণ করবেন। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের যতটা সম্ভব সহযোগিতা করবে পুরসভা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories