Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে তৌহিদ আফ্রিদি, ইউটিউবারের উদ্যোগকে কুর্নিশ নেটদুনিয়ার

।।  প্রথম কলকাতা ।।

বানভাসি বাংলাদেশ। প্রবল বৃষ্টির কারণে ভেসে গিয়েছে বাংলাদেশের বিস্তীর্ণ এলাকা। বিশেষজ্ঞদের মতে, বাংলাদেশে এই ভয়াবহ বন্যা পরিস্থিতি সিলেটের যাবতীয় বন্যার রেকর্ড ভেঙে দিয়েছে। বাংলাদেশের উত্তরপূর্বাঞ্চলের জেলা সিলেট, সুনামগঞ্জ, হাবিগঞ্জ, নেত্রকোণা এবং শেরপুরে জলবন্দি প্রায় দশ লাখ মানুষ। লাখ লাখ মানুষের বসতি এখন জলের তলায়। পরিস্থিতি এতোটাই ভয়াবহ যে বাধ্য হয়েই বন্ধ করে দেওয়া হয়েছে বিদ্যুৎ পরিষেবা।

আর এমন বানভাসি মানুষের দুর্দিনে তাঁদের পাশে ভগবানের দূত হয়ে দাঁড়িয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি। টাকা নয়, সিলেটের মানুষদের হাতে হাতে সাহায্য পৌঁছে দিচ্ছেন তিনি। এদিন সেই ভিডিওই উঠে এল ইউটিউবারের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। যেখানে এক হাঁটু জলে দাঁড়িয়ে সিলেট বাসীদের জন্য সে গ্রামের ১২০ টি পরিবারের হাতে তাঁদের নিত্য প্রয়োজনীয় জিনিস তুলে দিতে দেখা গেলো তৌহিদকে। তাঁর এই কাজে তাঁকে সাহায্য করছেন তাঁর ভাই এবং কিছু বন্ধুবান্ধব। একই সাথে তৌহিদ সেখানকার মা কাকিদের কথা দেন ইদের পরে তাঁদের ভেঙে যাওয়া ঘর বানিয়ে দেওয়ার দায়িত্ব তাঁর।

আফ্রিদি আরও জানান, তার সংগ্রহ করা কিছু খাবার আর্মিদের কাছে হস্তান্তর করা হবে। বাকিগুলো তার টিমের সদস্যরা বিতরণ করবেন। এরপরেও কিছু কম পড়লেও তা নির্দ্বিধায় তাঁকে জানানোর আর্জি জানিয়েছেন আফ্রিদি। প্রসঙ্গত, বাংলা দেশের এমন পরিস্থিতিতে বিখ্যাত ইউটিউবার তৌহিদ আফ্রিদির পাশাপাশি বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের জনপ্রিয় তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের উদ্যোগে তিনি ১৬ লাখ টাকা জোগাড় করে বন্যার্তদের মাঝে বিলিয়ে দিয়েছেন। তার এই কাজকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories