Prothom Kolkata

Popular Bangla News Website

Evtric Electric Bike : দেশে আরও এক ইলেকট্রিক বাইক, সিঙ্গেল চার্জে রেঞ্জ ১১০ কিলোমিটার

1 min read

।। প্রথম কলকাতা ।।

জ্বালানি চালিত বাইকের ভিড়ে মিশে গেছে একাধিক ইলেকট্রিক বাইক। ভারতে ফের আরও এক বিদ্যুৎ চালিত দু চাকা লঞ্চ করল পুনে ভিত্তিক স্টার্ট-আপ কোম্পানি Evtric Motors। এই ইলেকট্রিক বাইকের তারা নাম দিয়েছেন ‘Rise’ অর্থাৎ উত্থান। গাড়িটির রেঞ্জ কোম্পানির দাবি অনুযায়ী সিঙ্গেল চার্জে ১১০ কিলোমিটার এবং সর্বোচ্চ গতি ঘন্টায় ৭০ কিলোমিটার।

এই ইলেকট্রিক বাইকে দেওয়া হয়েছে একটি ২০০০ ওয়াটের BLDC মোটর যা একটি ৭০V/৪০Ah লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে যুক্ত যা সম্পূর্ণ চার্জ হতে প্রায় ৪ ঘন্টা সময় নেয়। ব্যাটারি চার্জ করার জন্য কোম্পানি একটি ১০ ​​Amp মাইক্রো চার্জার অফার করে যাতে একটি অটো কাট বৈশিষ্ট্য রয়েছে।

নতুন Evtric Rise ইলেকট্রিক মোটরসাইকেলে ডিআরএল, রিয়ার উইঙ্কার ও এলইডি বৈশিষ্ট দেওয়া হয়েছে। এই বাইকটি লাল এবং কালো এই দুই রঙের বিকল্পে উপলব্ধ ভারতীয় বাজারে। কোম্পানির দাবি, এই গাড়ি সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া অর্থাৎ দেশীয় পদ্ধতিতে ভারতেই এটির ম্যানুফ্যাকচারিং করা হয়েছে।

Evtric Rise ইলেকট্রিক বাইকের দাম রয়েছে ১,৫৯,০০০ টাকা (এক্স-শোরুম)। ৫ হাজার টাকার ডাউন পেমেন্টের ভিত্তিতে এই বাইকটি বুক করতে পারবেন ক্রেতারা। উক্ত ইলেকট্রিক বাইক ছাড়াও কোম্পানির ঝুলিতে রয়েছে তিনটি ইলেকট্রিক স্কুটার যেগুলি হল – Evtric Axis, Evtric Ride এবং Evtric Mighty। এই প্রত্যেকটি প্রোডাক্ট দেশজুড়ে ২২ টি রাজ্যে কোম্পানির ১২৫ টি টাচপয়েন্ট থেকে সংগ্রহ করা যাবে।

Evtric Motors এর প্রতিষ্ঠাতা এবং এমডি মনোজ পাতিল জানান, আমরা আমাদের সর্বশেষ সৃষ্টি RISE, আমাদের প্রথম ‘মেক ইন ইন্ডিয়া’ ইলেকট্রিক বাইক নিয়ে আসতে পেরে আনন্দিত৷ যে সমস্ত গ্রাহক ICE থেকে EV -তে স্থানান্তরিত হতে দ্বিধা বোধ করছেন না তাদের কাছে এই বাইকের অভিজ্ঞতা আরও ভালো ভাবে ফুটে উঠবে।

Categories