Prothom Kolkata

Popular Bangla News Website

‘যুবকদের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন মোদী, অগ্নিপথ প্রত্যাহার করাবোই’, হুঙ্কার রাহুলের

।। প্রথম কলকাতা।।

অগ্নিপথ বিতর্ক নিয়ে আজ ফের মুখ খুললেন রাহুল গান্ধী, কেন্দ্রকে দিলেন বড়োসড়ো হুঁশিয়ারি। স্পষ্ট জানিয়ে দিলেন, অগ্নিপথ প্রত্যাহার করতেই হবে। দেশের যুবকদের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন নরেন্দ্র মোদী। আবার, ইডির তলব প্রসঙ্গে তিনি জানান, ইডিকে তিনি ভয় পান না। ৫ বার কেন, যতবার ডাকা হবে, ততবারই তিনি যাবেন।

রাহুল গান্ধী জানান, “ক্ষুদ্র ও মধ্যম শিল্প যা দেশকে রোজগার দিয়ে থাকে, তার হাড়গোড় ভেঙে দিয়েছে কেন্দ্র সরকার। যারা প্রতিদিন সকালে সেনাবাহিনী, নৌবাহিনী, বায়ুসেনা বাহিনীতে ভর্তি হওয়ার জন্য দৌড়ান, তাদের উদ্দেশ্যে আমি বলবো ভারতের প্রধানমন্ত্রী এই দেশের যুবকদের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন। যুবকদের রোজগারের সুযোগ দিতে পারবে না সরকার। যাই করুক না কেন।”

“২,৩ জন বড় উদ্যোগপতির কাছে হাতে দেশ ছেড়ে দিয়েছেন নরেন্দ্র মোদী। ২,৩ জন দেশকে রোজগার দিতে সক্ষম নন। যুবকদের জন্য যে শেষ রাস্তা ছিল সেনাবাহিনীর, তাও বন্ধ করে দিয়েছে। এখন সকালে দৌড়াও, সেনাবাহিনীতে ভর্তি হও, তারপর শুয়ে পড়ো। সেনাবাহিনী থেকে বের হবার পর আর কোন রোজগার থাকবে না। আজ চীনের সেনা ভারতের ভূমিতে বসে আছে। ভারতের জমি ছিনিয়ে নিয়েছে চীনের সেনা।”

তিনি আরও জানান, “যুদ্ধ হলেই ফলাফল সামনে চলে আসবে। আমাদের সেনাবাহিনীকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। দেশের যুবকদের ভবিষ্যৎ রক্ষা করা আমাদের কর্তব্য। কৃষি বিল প্রত্যাহার করতে হয়েছিল নরেন্দ্র মোদীকে, অগ্নিপথও প্রত্যাহার করতে হবে। দেশের সকল যুবক এই কাজে আমাদের পাশে দাঁড়াবে। আর হিন্দুস্তানের যুবকরা জানেন, সত্যিকারের দেশভক্ত সেনাকে মজবুত করার জন্য, সেনাকে নিয়ন্ত্রণ করার জন্য নয়।”

ইডির তলব প্রসঙ্গে তিনি জানান, “ইডিকে আমি ভয় পাই না। পাঁচবার কেন যতবার ডাকবে, ততবার যাব। জিজ্ঞাসাবাদের সময় কংগ্রেস কর্মীরা আমার পাশে থেকেছেন। আমাকে সমর্থন করেছেন। আমাকে আপনারা ভালোবাসা দিয়েছেন। তাই আমি মন থেকে আপনাদের ধন্যবাদ জানাতে চাই। নরেন্দ্র মোদী সেনাদের সঙ্গে যে প্রতারণা করেছেন, একে আমরা প্রত্যাহার করাবোই।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories