Prothom Kolkata

Popular Bangla News Website

Hyundai Tucson : কমছে জনপ্রিয়তা, এই গাড়ি হবে হুন্ডাইয়ের তুরুপের তাশ, রইল দাম সহ ফিচার্স

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে লড়ে উঠতে পারছে না দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা সংস্থা হুন্ডাই (Hyundai)। এই সংস্থাকে সবচেয়ে বেশি বেগ দিচ্ছে টাটা মোটর্স (Tata Motors)। গত ৬ মাসে দু দুবার হুন্ডাইকে পিছনে ভারতীয় গাড়ি বাজারে দ্বিতীয় স্থান দখল করেছে টাটা। তবে হাল ছাড়তে নারাজ হুন্ডাইও। ভারতে ফের এক নতুন SUV নিয়ে আসতে চলেছে সংস্থা।

জানা গিয়েছে, আসন্ন গাড়িটি হল Hyundai Tucson। এটি একটি ফোর্থ জেনারেশন SUV মডেল। আগামী ১৩ ই জুলাই গাড়িটি সম্পর্কিত একাধিক তথ্য প্রকাশ করবে সংস্থা। ওই মাসেই গাড়ির বুকিং শুরু হয়ে যেতে পারে। এই গাড়ি ভারতীয় বাজারে এটি প্রতিদ্বন্দ্বিতা করবে Volkswagen Tiguan, Jeep Compass এবং Citroen C5 Aircross এর মতো হেভিওয়েট গাড়িগুলির সাথে।

প্রসঙ্গর, গত সপ্তাহেই হুন্ডাই লঞ্চে করেছে Hyundai Venue Facelift। এটির হুন্ডাই ভেন্যুর আপডেটেড মডেল। গাড়িটির দাম শুরু হয়েছে ৭.৫৩ লক্ষ টাকা থেকে।

অন্যদিকে Hyundai Tucson এ ২ লিটার পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের বিকল্প থাকতে পারে। এর সাথে একটি ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং একটি ৬ স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্প প্রদান করতে পারে হুন্ডাই। ২০২২ Hyundai Tucson এ সমন্বিত LED DRL সহ একটি নতুন গ্রিল, ত্রিভুজাকার-আকৃতির হেডল্যাম্প, নতুন ১৮ ইঞ্চি ডুয়াল-টোন অ্যালয় হুইল, টু-পিস LED টেইল লাইটের জন্য একটি টুথি ডিজাইনএবং পিছনের অংশে Hyundai লোগো থাকবে।

এছাড়া, একটি ফোর-স্পোক স্টিয়ারিং হুইল, সেন্টার কনসোলে দুটি টাচস্ক্রিন ইউনিট (টাচস্ক্রিন সিস্টেম এবং এসি নিয়ন্ত্রণের জন্য), একটি সম্পূর্ণ-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, সুইচগিয়ার যা গিয়ার লিভার প্রতিস্থাপন করে এবং একটি বৈদ্যুতিক পার্কিং ব্রেক ফিচার্স পাওয়া যাবে গাড়িটিতে। এই গাড়ির দাম সংক্রান্ত বিশেষ তথ্য কোনও এখনও জানা যায়নি।

Categories