Prothom Kolkata

Popular Bangla News Website

বুধবারই দুধকুমারকে চিঠি দিতে তোড়জোড় বিজেপির, উত্তর প্রস্তুত বীরভূমের আদি ‘বিক্ষুব্ধ’ নেতার

।।প্রথম কলকাতা।।

একেই রাজ্যে বিজেপির নড়বড়ে দশা তার ওপর দুধকুমার মণ্ডলের ওই মন্তব্য ফের তীব্র অস্বস্তিতে গেরুয়া শিবির। তবে দল যে তার এই মন্তব্য ভালো ভাবে নেয়নি তা স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন রবিবার সুকান্ত মজুমদার। আর তাই আজ বুধবারই সুকান্তকে শোকজ চিঠি দিতে পারে বিজেপি। যদি তাকে চিঠি দেওয়া হয় তাহলে তার জবাব দিতেও তিনি পুরোদস্তুর তৈরি বলে জানা যাচ্ছে দুধকুমারের ঘনিষ্ঠ মহল সূত্রে। তার কথা অনুযায়ী তিনি এখনও চিঠি পাননি। তবে যদি তাকে চিঠি দেওয়া হয় তাহলে তার জবাব দিতে প্রস্তুত তিনি।

এই প্রসঙ্গে উল্লেখ্য প্রকাশ্যে দলবিরোধী মন্তব্য করার অভিযোগ উঠেছে বীরভূমের এই নেতার বিরুদ্ধে। ফেসবুকে এবং সংবাদমাধ্যমের সামনে রাজ্য নেতৃত্বের সমালোচনা করার পরই কড়া বার্তা দিয়েছিলেন রাজ্য সভাপতি সুকান্ত।অন্যদিকে দলেরই একটি অংশ আবার চাইছে যে, দুধকুমারকে সরাসরি চিঠি না দিয়ে আলোচনা করুক শীর্ষ নেতৃত্ব। আলোচনার পথ নয়, কারণ দর্শানোর জন্য দুধকুমারকে যে চিঠি পাঠানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে, তা দলীয় সূত্রে জানা গিয়েছে। চিঠি পাওয়ার পর দলের এই পুরনো নেতা কী জবাব দেন এখন সেটাই দেখার বিষয়।

দুধ কুমার মণ্ডলের বিতর্কিত ফেসবুক পোস্ট ঘিরে ফের প্রকাশ্যে বিজেপির বেসুরো সুর। বিজেপির বীরভূমের প্রাক্তন জেলা সভাপতি তথা বর্তমানে রাজ্য কমিটির সদস্য দুধ কুমার মণ্ডলের একটি ফেসবুক পোস্ট ইতিমধ্যেই নজরে এসেছে দলের। তারই পরিপ্রেক্ষিতে এবার তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে গেরুয়া শিবির।

ঘটনার সূত্রপাত রবিবার। সেদিন দুধকুমার মণ্ডল বিস্ফোরক ফেসবুক পোস্ট করেন। লেখেন, “জেলা থেকে ব্লক কমিটি আমার সঙ্গে আলোচনা না করে কমিটি গঠন করেছে। তাই ভারতীয় জনতা পার্টির সমর্থক এবং কার্যকর্তাগণ আমাকে যারা ভালোবাসেন তারা চুপচাপ বসে যান।” তার অভিযোগ, ব্লক কমিটি গঠনের জন্য শনিবার ময়ূরেশ্বরে একটি বৈঠক ডাকা হয়েছিল। কিন্তু আমন্ত্রণ পাননি তিনি। এক দলীয় সমর্থকের অনুরোধে বৈঠকে যোগ দিয়েছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। সেই বৈঠকে কিছু প্রশ্ন তুলেছিলেন। দুধকুমারের অভিযোগ, যে পদ্ধতিতে বাংলায় বিজেপি চলছে তাতে দলের কর্মী এবং সাধারণ মানুষ হতাশ হচ্ছেন। এভাবে চললে দল এগোতে পারবে না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories