Prothom Kolkata

Popular Bangla News Website

ফের বীরভূম BJP-তে ধাক্কা,ফেসবুক পোস্টে পদত্যাগের ঘোষণা দুবরাজপুর শহর মণ্ডল সভাপতির

1 min read

।। প্রথম কলকাতা।।

বঙ্গ বিজেপির সংগঠন বর্তমানে অত্যন্ত আলগা হয়ে গিয়েছে। বিজেপি-র অন্তর্দ্বন্দ্বের ফলে বারে বারে তা প্রকাশ্যে আসছে। যার ফলে অস্বস্তি বাড়ছে গেরুয়া শিবিরের । সম্প্রতি বীরভূম জেলার প্রাক্তন জেলা সভাপতি তথা দাপুটে নেতা দুধকুমার মণ্ডল ফেসবুকে একটি পোস্ট করেন এবং সেখানে তিনি লেখেন যে, তাকে না জানিয়ে কমিটি গঠন করা হয়েছে। যার ফলে স্বাভাবিকভাবেই বিজেপির অন্দরে যে ডামাডোল পরিস্থিতি ছিল তা প্রকাশ্যে আসে। আর এই পরিস্থিতির মধ্যেই এবার দুবরাজপুর শহর মন্ডল সভাপতি করুণাময় মুখার্জী ফেসবুক পোস্টের মাধ্যমে জানান, ব্যক্তিগত কারণে তিনি নিজের মণ্ডল সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন।

তাঁর এই পোস্ট ঘিরে স্বাভাবিকভাবেই ফের একবার আলোচনার শীর্ষে বীরভূম বিজেপি। তিনি তাঁর পোস্টে লেখেন, ব্যক্তিগত কারনের জন্যে তিনি শহর মণ্ডল সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন । দলকে সঠিক মতো সময় দিতে পারছেন না তিনি। যে কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন । করুণাময় মুখার্জী জানান, দলের বিরুদ্ধে তাঁর কোনো রকম অভিযোগ নেই, পাশাপাশি বিজেপির জেলা সভাপতির ধ্রুব সাহার সঙ্গে তাঁর সম্পর্ক অত্যন্ত ভালো বলেই দাবি করেন তিনি । কিন্তু বর্তমানে শারীরিক সমস্যা থাকার কারণে দলকে সময় দিতে পারছিলেন না।

যার কারণে সংগঠন না বাড়াতে পারলে শুধু শুধু পদ আগলে বসে থাকা উচিত নয় বলেই মনে করেন তিনি। তাই এই পদত্যাগের সিদ্ধান্ত। যদি তাই হয় তবে ফেসবুক পোস্ট এর মাধ্যমে পদ থেকে ইস্তফা দেওয়ার ঘটনায় একাধিক প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠছে। তিনি যদি সত্যিই শারীরিক অসুস্থতার কারণে এই পদ থেকে সরে আসতে চাইছেন তাহলে দলকে সেই বিষয়ে চিঠি দিলেন না কেন? এইভাবে সামাজিক মাধ্যমে পদত্যাগের কারণ কী? এই বিষয়ে যদিও করুণাময় মুখার্জি জানান, তিনি দলকে এই সম্পর্কে জানিয়ে ছিলেন। কিন্তু দলের তরফ থেকে তাঁর এই সিদ্ধান্ত মেনে নেওয়া হয়নি বলেই তিনি এই ভাবে পদত্যাগ করবেন বলে ঠিক করেন।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে বীরভূমের প্রাক্তন বিজেপি জেলা সভাপতি দুধকুমার মন্ডলকে শোকজ করা হয় দল বিরোধী মন্তব্য করার জন্য। তিনি ফেসবুকে পোস্ট করেন, ” জেলা থেকে ব্লক কমিটি আমার সঙ্গে আলোচনা না করে কমিটি গঠন করেছে । তাই ভারতীয় জনতা পার্টির সমর্থক এবং কার্যকর্তাগণ আমাকে যারা ভালোবাসেন তাঁরা চুপচাপ বসে যান”। তাঁর এই পোস্ট ঘিরে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়। অস্বস্তির মুখে পড়তে হয় গেরুয়া শিবিরকে। আর এবার ফের দুবরাজপুর শহর মণ্ডল সভাপতির ফেসবুক পোস্টেই পদ থেকে ইস্তফার ঘোষণা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories