Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : আদালতের নির্দেশ অমান্য, বৃহস্পতিবার ফের তলব এসএসসি চেয়ারম্যানকে

1 min read

।।প্রথম কলকাতা।।

আদালতের নির্দেশ অমান্য করায় ফের তলব স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে।বৃহস্পতিবার হাজিরার নির্দেশ দেওয়া হল আদালতে। আগামীকাল সকাল সাড়ে দশটায় সিদ্ধার্থ মজুমদারকে আদালতে হাজিরা দিতে হবে বলে জানানো হয়েছে। এই নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

একের পর এক সিবিআই তদন্তের নির্দেশে রীতিমতো জেরবার স্কুল সার্ভিস কমিশন। তার মধ্যেই ফের স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিলেন বিচারপতি রাজশেখর মান্থা । আগামিকাল সকাল সাড়ে দশটা নাগাদ স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে হাইকোর্ট।

২০১৬ সালে নবম-দশম শ্রেণির ভূগোল বিষয়ক শিক্ষক নিয়োগ করা হয়েছে।  তন্ময় সিনহা সহ অন্যান্য মামলাকারীদের অভিযোগ তাদের তুলনায় কম নম্বর পাওয়া প্রার্থীদেরকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। 
৭ জুন এ ব্যাপারে স্কুল সার্ভিস কমিশনকে একটা রিপোর্ট ফাইল করতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি । নিচের দিকে র‍্যাঙ্ক থাকা সত্ত্বেও কী করে প্রার্থীদের নিযুক্ত করা হয়েছিল, তা জানতে চায় আদালত ৷

এ দিন স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়, আপাতত কমিশনের ডেটা রুম রয়েছে সিবিআইয়ের হাতে । সেই কারণে সার্ভিস কমিশন কিছু করতে পারেনি । তখন বিচারপতি মান্থা জানতে চান, স্কুল সার্ভিস কমিশন সিবিআইয়ের কাছে ডেটারুম ব্যবহারের কোনও আবেদন করেছিল কি না । কিন্তু কমিশন এ ব্যপারে সদুত্তর না দেওয়ায় বিচারপতি চেয়ারম্যানকে তলব করেছেন ৷

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories