Prothom Kolkata

Popular Bangla News Website

আজই কি ভাঙছে মহারাষ্টের জোট সরকার? আচমকা ট্যুইটার থেকে ‘মন্ত্রী’ মুছলেন আদিত্য

।। প্রথম কলকাতা।।

চূড়ান্ত টানাপোড়েন মহারাষ্ট্রের রাজনীতিতে। ৪০ জন বিধায়ককে সঙ্গে নিয়ে রাজ্য ছেড়েছেন মহারাষ্ট্রের বিদ্রোহী মন্ত্রী একনাথ শিন্ডে, বিজেপি শাসিত রাজ্য অসমে রয়েছেন তিনি। আবার, শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউতের একটি ট্যুইট জল্পনা ছড়িয়েছে, যেখানে জানানো হয়েছে, মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি বিধানসভার ভাঙ্গার দিকে এগোচ্ছে। আর এই পরিস্থিতিতে জল্পনা বাড়িয়ে নিজের ট্যুইটার প্রোফাইল থেকে ‘মন্ত্রী’ শব্দটি মুছে দিলেন উদ্ভব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে।

মন্ত্রীপুত্র আদিত্য ঠাকরের এই পদক্ষেপ জল্পনা আরো তীব্র করে দিয়েছে। তাঁর ঘনিষ্ঠ সূত্রে জানা যাচ্ছে, নিজেকে আর মন্ত্রী হিসেবে উল্লেখ করতে চাইছেন না তিনি। এখন প্রশ্ন, আজই কি তিনি ইস্তফা দেবেন? তাঁর এই পদক্ষেপ থেকে সরকার ভাঙার জল্পনা আরো বাড়তে শুরু করেছে। এদিকে করোনা সংক্রমিত হওয়ার কারণে আজকের বৈঠকে সশরীরে উপস্থিত হতে পারছেন না উদ্ভব ঠাকরে। ভার্চুয়াল ভাবে উপস্থিত থাকবেন তিনি আজকের বৈঠকে।

আজকের এই বৈঠকেই ইস্তফা দেওয়ার ব্যাপারে চূড়ান্ত ঘোষণা করতে পারেন উদ্ভব ঠাকরে, এমনটাই জল্পনা রাজনীতি মহলের। সূত্রের খবর, জোট নিয়ে অনেকটাই হাল ছেড়ে দিয়েছে এনসিপি, কংগ্রেসের তরফ থেকেও ইতিবাচক কোনো বার্তা দেওয়া হয়নি। তাই, জোটের স্থায়িত্ব নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করছেন বিশেষজ্ঞমহল। আর এই অবস্থার মধ্যে নিজের ট্যুইটার বায়ো থেকে ‘মন্ত্রী’ শব্দটি মুছে দিলেন আদিত্য ঠাকরে। সবকিছু নিয়ে ক্লাইম্যাক্সের দিকেই কি এগোচ্ছে মহারাষ্ট্রের রাজনৈতিক নাটক?

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories