Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতের রাষ্ট্রপতি হচ্ছেন দ্রৌপদী মুর্মু ? ট্যুইট বার্তায় নাম প্রকাশ হতেই তুমুল শোরগোল

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২২ এ ভারতের রাষ্ট্রপতির কুর্শিতে কে বসবেন ? দ্রৌপদী মুর্মু নাকি যশবন্ত সিনহা ? আপাতত এই নিয়ে শুরু হয়েছে তুমুল চর্চা । ভারতের রাষ্ট্রপতি পদে যদি দ্রৌপদী মুর্মু মনোনীত হন তাহলে ভারতের ইতিহাসের শুরু হবে এক নতুন অধ্যায় , কারণ তিনি হবেন ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি। যদিও তিনি আদিবাসী মহিলাদের মধ্যে প্রথম রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলেছেন।

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেছে। মঙ্গলবার বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেন। এনডিএ থেকে রাষ্ট্রপতি নির্বাচনে কাকে প্রার্থী করা হবে তা নিয়ে জোর আলোচনা চলছিল, কিন্তু দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করা হবে, তা অনেকেই আশা করেননি। নামের তালিকায় ছিল প্রায় ২০ জন ছিলেন, তার মধ্যে থেকেই তাঁর নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

একজন ট্যুইটার ব্যবহারকারী ইতিমধ্যেই ট্যুইট করে জানান, দ্রৌপদী মুর্মুর রাষ্ট্রপতি হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকভাবেই এখন বহু আলোচনার কেন্দ্রবিন্দুতে ট্যুইটার ব্যবহারকারী । যদিও তার পিছনে রয়েছে বেশ কয়েকটি কারণ। এর আগেও তিনি যে কটি ভবিষ্যদ্বাণী করে ট্যুইটারে পোস্ট করেছিলেন তা পরবর্তীকালে সত্যি প্রমানিত হয়েছিল। দ্রৌপদী মুর্মুর নাম ছাড়াও, এই ব্যবহারকারী অতীতে দুটি বড় ভবিষ্যদ্বাণীও করেছিলেন যা সত্য প্রমাণিত হয়।

নিক্স নামের এই ব্যবহারকারীর ট্যুইট এখন সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল হচ্ছে, যেখানে তিনটি বড় ভবিষ্যদ্বাণীর কথা বলা হয়েছে। এখানে ২০১৮ সালের একটি ট্যুইট আছে। এতে ব্যবহারকারী বলছেন, অলিম্পিক পদক আনবেন নীরজ চোপড়া। নীরজ চোপড়া অলিম্পিকে স্বর্ণপদক জিতে এটি সত্য প্রমাণ করেছিলেন। এছাড়াও আর একটি ট্যুইটে যেখানে বলা হয়েছে যে রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি করা উচিত।

ইতিমধ্যেই কেন্দ্র এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) কর্মীদের দিয়ে ‘জেড+’ নিরাপত্তা প্রদান করেছে। জেপি নাড্ডা ঘোষণা করেছিলেন যে দ্রৌপদী মুর্মু, যিনি ঝাড়খণ্ডের রাজ্যপাল ছিলেন, দলের সংসদীয় বোর্ডের বৈঠকের পরে একটি সাংবাদিক সম্মেলনে RJD-এর রাষ্ট্রপতি প্রার্থী হবেন। বিরোধী দল থেকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা হয়েছে যশবন্ত সিনহাকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories